Thu. Aug 22nd, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

সাংবাদিক শাবান মাহমুদ জেদ্দায় সংবর্ধিত

শাবান মাহমুদকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান প্রবাসী সাংবাদিকবৃন্দ।

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব স্বনামখ্যাত সাংবাদিক শাবান মাহমুদ সপরিবারে পবিত্র ওমরা হজ পালনে সৌদি আরব আগমন উপলক্ষে তার সন্মানে সংবর্ধনা ও মতবিনিময়য় সভা করেছে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চল।

এসোসিয়েশন-এর, সাংগঠনিক সম্পাদক এসএ টিভি প্রতিনিধি বাহার উদ্দিন বকুল-এর পরিচালনায়, বিশেষ অতিথিগণের মধ্য ছিলেন, মিসেস মুন মাহমুদ, সিনিয়র সাংবাদিক কাজী সালাহ উদ্দিন নওফেল, রোদ্দুর-বাংলা সম্পাদক আবুল বাশার বুলবুল, এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক, এনটিভি জেদ্দা প্রতিনিধি মাসুদ সেলিম, নিউজ২৪ সৌদি আরব প্রতিনিধি, মোহাম্মদ আল-আমীন, অনলাইন সাহারা টেলিভিশন এর, প্রধান উপদেষ্টা আশরাফ আলিম।

বক্তব্য রাখেন, এসোসিয়েশন এর সহসভাপতি সাজিদুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক রঞ্জু আহমেদ, প্রচার সম্পাদক আল মামুন শিপন, সহ প্রচার সম্পাদক সাইফুল ইসলাম রাজিব, দপ্তর সম্পাদক, কামাল পারবেজ অভি, আপ্যায়ন সম্পাদক কাওছার আব্দুস সালাম, সদস্য মোবারক হোসেন ভূঁইয়া, সদস্য হাসান মুরশিদ মুরাদ প্রমুখ।

আলোচকগণ জেদ্দা-মক্কা প্রবাসী বিভিন্ন টিভি চ্যানেল প্রতিনিধিগণের কাজের ধরন এবং বিবিধ সমস্যার বিষয় তুলে ধরেন। এদেশে কর্মরত গৃহকর্মী ও শ্রমিকগণের সমস্যা-সম্ভাবনা, রোহিঙ্গা সমস্যা নিয়ে এখানকার ইংরেজি পত্রিকায় বাংলাদেশের পক্ষ থেকে লিখার অনুরোধ জানান তারা। রিপোর্টারগণের কোন নিবন্ধন বা স্বীকৃতি না থাকা, যথাযথ মূল্যায়ন না হওয়াসহ প্রবাসীদের সমস্যা-সম্ভাবনার কথা তুলে ধরেন। প্রচুর ঝুঁকি নিয়ে যারা প্রবাসে সংবাদ কর্মী হিসেবে কাজ করেছে তাদেরকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য হিসেবে গ্রহণ করার অনুরোধ জানান তারা।

প্রধান অতিথি শাবান মাহমুদ তার বক্তৃতায় এমন একটি চমৎকার আয়োজনের জন্য এসোসিয়েশন-এর সকল সাংবাদিকগণকে আন্তরিক ধন্যবাদ জানান। সাংবাদিকতা পেশার বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, সারা বিশ্বেই সাংবাদিকরা চাপে থাকেন এবং নির্যাতনের সন্মুখিন হন। নীতি আদর্শ ও সাহসিকতার সাথে এসবের মোকাবেলা করেই সাংবাদিকদের টিকে থাকতে এবং এগিয়ে যেতে হয়। সৌদি আরবে নানা সীমাবদ্ধ্বতার মাঝেও তারা সাহসের সাথে বিভিন্ন টিভি চ্যানেলের প্রতিনিধি হিসেবে কাজ করছেন, তাদেরকে আন্তরিক সাধুবাদ জানান এবং প্রবাসী সাংবাদিকদের নিষ্ঠার সাথে সৌদি আরবের আইন মেনে কাজ করার আহ্বান জানান তিনি। শাবান মাহমুদ আশ্বাস দেন, সৌদি আরবের জেদ্দাকে নতুন জেলা হিসেবে গণ্য করে এখানকার রিপোর্টারগণকে তাঁর সংগঠনের সাথে সম্পৃক্ত করার চেষ্টা করবেন তিনি।

অনুষ্ঠানে শাবান মাহমুদকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান প্রবাসী সাংবাদিকবৃন্দ। বুধবার রাতে জেদ্দায় এসোসিয়েশন-এর, সিনিয়র সহসভাপতি বাংলাভিশন প্রতিনিধি, মোহাম্মদ সোহেল রানার সভাপতিত্বে, অনুষ্ঠানের প্রধান অতিথি আসন অলংকৃত করেন সাংবাদিক শাবান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *