Fri. Aug 23rd, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

১১শত কিলোমিটার দূরে আল-জউফ শহরে দূতাবাসের কনস্যুলার সেবা

প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : সৌদি আরবের রিয়াদ থেকে প্রায় ১১শত কিলোমিটার দূরে আল-জউফ প্রদেশের শহরে বসবাসরত বাংলাদেশীদের কনস্যুলার সেবা প্রদান করছে বাংলাদেশ দূতাবাস। স্থানীয় এক হোটেলে ৮ মার্চ থেকে দুদিনব্যাপী এ কনস্যুলার সেবা প্রদান শুরু হয়। গতকাল শুক্রবার ও ছুটির দিন থাকায় সেবা গ্রহণ করতে ছুটে আসে প্রায় ৫শত অভিবাসী বাংলাদেশী।

দূতাবাসের প্রথম সচিব মোঃ বশির, মোঃ ফখরুল ইসলাম ও সোনালী ব্যাংকের প্রতিনিধি এ জি এম মোঃ জসীম উদ্দীন খান ও দূতাবাসের কর্মচারীগণ এ কনস্যুলার সেবা প্রদান করেন।
অভিবাসীরা পাসপোর্ট নবায়ন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের কার্ডের সদস্যপদ গ্রহণ, জন্ম নিবন্ধন সনদ গ্রহণ ও বিভিন্ন রকম সমস্যা নিয়ে দূতাবাসের পরামর্শ ও সহায়তা গ্রহণ করতে আসেন। এছাড়া প্রবাসীদের জন্য সোনালী ব্যাংকের হিসাব খোলা, বিভিন্ন মেয়াদে বন্ড করা ও বৈধ পথে দেশে রেমিট্যান্স প্রেরণে উৎসাহ প্রদান করা হয়।
রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস থেকে সৌদি আরবের বিভিন্ন প্রান্তে প্রবাসীদের নিয়মিত বিভিন্ন সেবা প্রদান করা হয়ে থাকে। আল-জউফে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা দূতাবাসের সেবা পেয়ে তাঁদের সন্তুষ্টি প্রকাশ করেন ও নিয়মিত কনস্যুলার সেবা অব্যাহত রাখার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *