ইতালিতে জনতা এক্সচেঞ্চ কোম্পানির মিট দ্যা প্রেস এবং গ্রাহক সমাবেশ

ইতালিতে জনতা এক্সচেঞ্চ কোম্পানির মিট দ্যা প্রেস এবং গ্রাহক সমাবেশ

এমডি রিয়াজ হোসেন, বর্তমানকন্ঠ ডটকম, ইতালি : ইতালির রোমে জনতা এক্সচেঞ্জ কোম্পানী এসআরএল-ইতালীর উদ্যোগে বাংলাদেশী অধ্যুষিত পিয়াচ্ছা ভিত্তরিও এলাকার ফুডস অব রোমা রেস্তোরায় সাংবাদিক সম্মেলন এবং গ্রাহক সমাবেশের আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত আবদুস সোবহান সিকদার।বিশেষ অতিথি ছিলেন জনতা এক্সচেঞ্জ কোম্পানী এসআরএল- ইতালীর চেয়ারম্যান এবং জনতা ব্যাংক লিমিটেড, বাংলাদেশ এর সিইও এন্ড এমডি মোঃ আব্দুছ ছালাম আজাদ, এফএফ। কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর মোঃ আলী হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শতাধিক গ্রাহক, শুভানুধ্যায়ী, সাংবাদিক এবং রাজনৈতিক ও সামজিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

ম্যানেজিং ডিরেক্টর মোঃ আলী হোসেন এর স্বাগতিক বক্তব্যের পর ডিরেক্টর এবং বাংলাদেশ এম্বাসীর ইকোনোমিক কাউন্সিলর মানস মিত্র কোম্পানীর সার্বিক চিত্র এবং ২০১৮ সালে কোম্পানীর অর্জনসমূহের উপর বিস্তারিত আলোকপাত করেন। তিনি ২০১৭ সালের তুলনায় ২০১৮ সালে কোম্পানীর বেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি, রাজস্ব আয় বৃদ্ধি, ইতালীর কেন্দ্রীয় ব্যাংক এর সাথে সম্পর্কোন্নয়ন, তাদের উত্থাপিত প্রায় সকল আপত্তির নিষ্পত্তি করণ এবং ২০১২ সালের পর প্রথমবারের মতো কোম্পানীর ঘুরে দাঁড়ানোর বিষয়সমূহ উপস্থাপন করেন। তিনি জনতা এক্সচেঞ্জ কোম্পানীর প্রতিযোগীতামূলক বিনিময় হার এর উল্লেখপূর্বক আগত গ্রাহক ও শুভানুধ্যায়ীগণকে জনতা এক্সচেঞ্জ কোম্পানীর মাধ্যমে অর্থ প্রেরণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও এ কোম্পানীর মাধ্যমে অর্থ প্রেরণ অব্যাহত রাখার আহ্বান জানান। পরে মুক্ত আলোচনা পর্বে উপস্থিত সম্মানীত গ্রাহক ও শুভানুধ্যায়ীগণ তাদের মূল্যবান মতামত ও পরামর্শ প্রদান করেন।

এসময় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজী,সাধারন সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি নজরুল ইসলাম মাঝি, আঃ রব ফকির, যুগ্ম সাধারন সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সর্দার লুৎফর রহমান, ফাষ্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্চ কোঃ ইতালির এমডি আব্দুল হামিদ, ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক রিয়াজ হোসেন, রোম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক খলিল বন্দুকছি, শাকন আহমেদ, এনায়েত হোসেন, আলাউদ্দিন শিমুল সহ আরো অনেকে।

কোম্পানীর রেমিট্যান্স বৃদ্ধিকল্পে প্রচার প্রচরণায় অধিক মনোনিবেশ করার প্রয়োজনীয়তার বিষয়ে আলোচনা করেন রাষ্ট্রদূত। সিইও আব্দুল সালাম আজাদ বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সঠিক ও উপযুক্ত নেতৃত্বের প্রশংসা করেন। তিনি বাংলাদেশের বর্তমান মজবুত অর্থনৈতিক কাঠামো, জিডিপির প্রৃবদ্ধি, বাজেটের পরিধি ইত্যাদির তথ্যভিত্তিক চিত্র উপস্থাপন করেন এবং বাংলাদেশকে এই অবস্থানে উন্নীত করার পেছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম এবং সন্ত্রাস ও দুর্নীতির বিরূদ্ধে তাঁর আপোসহীন, জিরো টলেরেন্স নীতির উল্লেখ করেন। এছাড়া, তিনি তাঁর বক্তব্যে মানি লন্ডারিং এবং জঙ্গী অর্থায়নের বিরূদ্ধে বাংলাদেশের কঠোর অস্থানের উল্লেখ করেন। বক্তব্যের শেষ পর্যায়ে – ″জনতা এক্সচেঞ্জ কোম্পানী বাংলাদেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, এই কোম্পানীর মাধ্যমে প্রেরিত অর্থ রাষ্ট্রীয় গ্যারান্টিযুক্ত″ – উল্লেখপূর্বক তিনি জনতা এক্সচেঞ্জ কোম্পানীর মাধ্যমে অর্থ প্রেরণের জন্য সকলকে আহ্বান জানান। অনুষ্ঠানের শেষ পর্ষায়ে উপস্থিত সকলে আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *