নগ্ন হয়ে ব্রিটিশ পার্লামেন্টে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম:
যুক্তরাজ্যের আদিম উপজাতিদের একটি দল নগ্ন হয়ে দেশটির পার্লামেন্টে ব্রেক্সিট নিয়ে বিক্ষোভ করেছে। ওই বিক্ষোভ প্রতিবাদে গোষ্ঠীর প্রায় ডজনখানেক প্রতিনিধি অংশ নেয়।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট এ নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, পার্লামেন্ট অধিবেশন চলাকালীন কয়েকজন আদিম উপজাতি গোষ্ঠীর সদস্যরা চিৎকার করে বিক্ষোভ করতে থাকে। এ সময় তাদের নগ্ন শরীরে স্লোগান লেখা ছিল।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ব্রেক্সিট নিয়ে পার্লামেন্টে গুরুত্বপূর্ণ আলোচনা চলাকালীন পাশের ঘরের দিকে নজর যেতেই চোখ আটকে যায় ব্রিটিশ এমপিদের। তারা দেখতে পান, স্বচ্ছ কাচের দেয়ালের অপর দিকে ১১ জন নারী-পুরুষ নগ্ন শরীরে কিছু লিখে বিক্ষোভ করছেন।

নগ্ন হয়ে বিক্ষোভ প্রদর্শন করা প্রতিনিধিদের দাবি, ব্রেক্সিটের চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় পরিবেশ-সংক্রান্ত আলোচনা। তাই পোশাক ছেড়ে তাদের এই সমবেত প্রতিবাদ। পরিবেশ বাঁচানোর কাজে সবাইকে তৎপর করার জন্য এমন অভিনব পদ্ধতি অবলম্বন করেছেন তারা। বিক্ষোভকারীদের শরীরে লেখা, ‘পরিবেশ বাঁচাও’, ‘সকলের জন্য ভাবো’ ইত্যাদি নানা স্লোগান।

বিক্ষোভকারীরা বলছেন, এমনিতেই এই উপজাতি সংকটের মুখে। তাদের থাকার উপযুক্ত পরিবেশ ব্যাহত হচ্ছে। কিন্তু ব্রিটিশ পার্লামেন্ট এ নিয়ে উদাসীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *