নেত্রকোণার মিলন উচ্চ বিদ্যালয়ে বৈশাখী মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা

শ্রী অরবিন্দধর | বর্তমানকন্ঠ ডটকমঃ সুযোগ্য প্রধান মন্ত্রী শেখহাসিনার বৈশাখী ভাতা পেয়ে কেহ ঘরে বসে না থেকে শুরু করে নানা আয়োজনে সারাদেশব্যাপী বাংগালী সংস্কৃতির ঐতিহ্যবহন করতে পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠান।

নেত্রকোণা জেলার দশটি উপজেলায় আনন্দময় পরিশরে বিভিন্ন আঙ্গিকে বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভার মাধ্যমে উৎসবমুখর পরিবেশে ২ দিনব্যাপী অনুষ্ঠানে শিশু, কিশোরসহ, নর -নারী স্বাধীনতার পক্ষের আমজনতার ভীরে জজনসমূদ্রে পরিনত হয় প্রতিটি উৎসব অঙ্গন।

অজপাড়া গ্রামের মানুষ ও বাদ যায়নি বাঙ্গালীর এ উৎসব থেকে এদিকে নেত্রকোণা সদর উপজেলার ১১নং কে গাতী ইউপির বাঁশাটী গ্রামে বর্তমান সরকারের উন্নয়নমুখী ধারাবাহিতার আলোকে উন্নীত বাঁশাটী মিলন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ” একতা ক্লাবের আয়োজনে এবছর ১ম বর্ষ উদযাপন লক্ষ্যে দিনব্যাপী বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, এবং আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

উৎসব আনন্দে পার্শবর্তী ইউপির গ্রাম হতে ও অনেক মানুষ ভীর জমায়, বৈশাখী বন্দনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা শেষে শুরু হয় আলোচনা সভা।

এতে বিদ্যালয়ের সভাপতি জেলা আঃ লীগ নেতা জি এম খান পাঠান বিমলের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মোঃ আব্দুল বাছিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন – প্রধান অতিথি নেত্রকোণা সদর উপজেলার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সাবেক শিক্ষিকা হাবিবা রহমান সেফালি ও বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ১১ নং কে গাতী ইউপির চেয়ারম্যান আলী আজগর খান পাঠান শারিফ, ইউনিয়ন আঃ লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন খান প্রমুখ। সার্বিক পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেঃ
আফজাল খান।

আলোচনা শুরুর পূর্বমুহূর্তে প্রধান অতিথি হাবিবা রহমান খান সেফালি কে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন প্রধান শিক্ষক আফজাল খান, সহকারী শিক্ষক আব্দুল বাছির।

মাঠে বসে রকমারি দোকান, পাট স্টল,
এ গুলুর সামনে ও ক্রেতাসাধারণে ভীড় জমে উঠে। রাতে জমে উঠে বাউল গানের আসর।

প্রধান অতিথি সহ বক্তাগন বলেন প্রতি বছর এ বিদ্যালয় প্রাঙ্গনে এ রকম মনোরম অনুষ্ঠান করার জন্য আমরা সহমর্মিতা সহ সহযোগীতা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *