এমপি জাহিদকে বহিষ্কার করল বিএনপি

ডেস্ক রিপোর্ট | বর্তমানকণ্ঠ ডটকম:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণ করায় জাহিদুর রহমান জাহিদকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। শপথ নিলে অন্যদের ক্ষেত্রেও একই ব্যবস্থা নেওয়া হবে। শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের শেষে এই সিদ্ধান্ত সাংবাদিকদের জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক অনুষ্ঠানের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্ত ছিল সংসদে শপথ গ্রহণ না করার। দলের এই সিদ্ধান্তকে অমান্য করে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ শপথ নেওয়ায় প্রাথমিক সদস্যসহ দলের সব পদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে।’

এর আগে রাত সাড়ে আটটায় বৈঠক শুরু হয়। বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল অব. মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

উল্লেখ্য গত বৃহস্পতিবার মো. জাহিদুর রহমান জাহিদ সংসদ সদস্য হিসেবে শপথ নেন। দুপুর ১২টার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বিতর্কিত দাবি করে শুরুতেই ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি এবং তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্ট। যদিও এই জোটের ৮ জন নির্বাচিত হন।

বর্তমানকণ্ঠ ডটকম

http://www.bartamankantho.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *