Fri. Dec 13th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

নেত্রকোণায় কৃষকদের কাছ থেকে ধান কিনছে খাদ্য বিভাগ

শ্রী অরবিন্দ ধর | বর্তমানকন্ঠ ডটকম: নেত্রকোণা সদর উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনছে খাদ্য বিভাগ। বৃহস্পতিবার(২৩মে) দুপুরে শহরের বারহাট্রা রোডের খাদ্যগুদাম প্রাঙ্গণে ধান কেনা উদ্বোধন করেন,সদর উপজেলা চেয়ারম্যান তফসির উদ্দিন খান।
এসময় উপস্থিত ছিলেন,জেলা খাদ্য নিয়ন্ত্রক সুরাইয়া খাতুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজিদ,জেলা চাউলকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকিসহ অন্যরা
সদর উপজেলা খাদ্য কর্মকর্তা একেএম শামছুদ্দিন আহমেদ জানান, বরাদ্দ পাওয়া ৬৩২ টন টন ধান সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে কেনা হবে। আজ কেনা হয়েছে ৩ টন ধান।
জেলা খাদ্য নিয়ন্ত্রক সোরাইয়া খাতুন বলেন, কৃষকেরা যাতে তাদের উৎপাদিত ধানের ন্যায্য দাম পান এ জন্য কৃষকদের কাছ থেকে ৫ জার টনেরও বেশি ধান কেনা হচ্ছে। এছাড়াও মিলারদের কাছ থেকে চাউল কেনা হচ্ছে। এতে করে বাজারে ধানের দামে প্রভাব পড়বে।
জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকি বলেন, জেলায় এবার চাউলকলগুলো থেকে ৫৫ হাজার টন চাউল কিনবে খাদ্য বিভাগ। আমরা চাউল সরবরাহ শুরু করেছি। তবে খাদ্য গুদামগুলোতে স্থান সংকুলানের অভাবে আমরা দ্রুত চাল সরবরাহ দিতে পারছিনা। সরকারি গুদামগুলো খালি করলে চাল সরবরাহে যেমন গতি পেত তেমনি বাজারে ধানের দামও বাড়তে শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *