Sun. Aug 18th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় বর্ষপূর্তি ও ঈদ পুনর্মিলনী

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় বর্ষপূর্তি ও ঈদ পুনর্মিলনী ৭ জুন শুক্রবার রাতে রিয়াদের স্হানীয় একটি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে । সংগঠনের সভাপতি আবুল হাসনাত সুমন পাটোওয়ারীর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক ইস্তিয়াক হোসেন তানিমের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলোয়াতের পর জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় ।

প্রধান অতিথির বক্তব্যে ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডক্টর রেজাউল করিম মিলন বলেন, স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগ এবং জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসাবে কাজ করছে । রিয়াদেও আওয়ামী লীগের ভ্যানগার্ড হিসাবে স্বেচ্ছাসেক লীগ কাজ করবে । তিনি, আওয়ামী রাজনীতির নামে যারা ভন্ডামী করে তাদের বিষয়ে সর্তক থাকার জন্য আহবান জানান ।

রেজাউল করিম শেখ হাসিনার নিরাপত্তার বিষয়ে হুমকি বাংলাদেশ বিমানের যেসকল কর্মকর্তা কর্মচারী রয়েছেন, যারা দায়িত্ব কান্ডজ্ঞানহীন । যাদের উদাসীনতায় প্রধানমন্ত্রী নিরাপত্তা ঝুঁকিতে থাকেন, সেসকল কর্মকর্তা কর্মচারীদের চিহ্নিত করে আজীবনের জন্য বাংলাদেশ বিমানে নিষিদ্ধের দাবী জানান ।

প্রকৃত আওয়ামী প্রেমী সম্পর্কে তিনি বলেন, কর্মে প্রমাণ হয়, কে জয় বাংলার লোক এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী । চিৎকার করে পরিচয় দিতে হয় না।

প্রধান বক্তা রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম আর এইচ ভূঁইয়া রফিক বলেন, রিয়াদে আওয়ামী পরিবারের রাজনীতিতে আজকের দিনটি স্মরণীয় । কারন, আজ থেকে তিন বছর পূর্বে সমস্ত আওয়ামী সংগঠনের নেতৃবৃন্দের উপস্হিতিতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি আলহাজ এড. মোল্লা মোহা. আবু কাওছার এই কমিটি অনুমোদন প্রদান করেছিলেন ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ প্রাদেশিক কমিটির সভাপতি আব্দুস সালাম বলেন, আজ ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস । ১৯৬৬ সালের ৭ জুন বাঙালির অবিসংবাদিত নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৬ দফার প্রতি বাঙালির অকুণ্ঠ সমর্থনে রচিত হয় স্বাধীনতার রূপরেখা। বাঙালি জাতির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা । জাতির মুক্তিসংগ্রামের ইতিহাসে এক অনন্য প্রতিবাদী ও আত্মত্যাগের সংগ্রামী দিন এটি। এই দিনটি বাংলার স্বাধিকার আন্দোলনকে স্পষ্টত নতুন মাত্রায় উন্নীত করে।এই দিনে আওয়ামী লীগের ডাকা হরতালে টঙ্গি, ঢাকা ও নারায়ণগঞ্জে পুলিশ ও ইপিআর এর গুলিতে মনু মিয়া, শফিক ও শামসুল হকসহ ১১ জন বাঙালি শহীদ হন।তিনি বলেন, আজকে যারা এই ৬ দফা বিশ্বাস করেনা, বঙ্গবন্ধুকে মানে না তাদের সাথে সমঝোতার কোন সুযোগ নাই ।

আব্দুস সালাম আরও বলেন, এখনও প্রবাসে জামায়াত বিএনপি, সরকার বিরোধী প্রচার প্রচারণা করছে । যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী সৌদি আরবের মক্কা, মদিনা, জেদ্দা, রিয়াদ সহ বিভিন্ন শহরে ঘুরে সরকার বিরোধী কথা বলে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে । এই সাঈদীর সন্তানকে যারা মদদ দিয়ে সরকার বিরোধী প্রচারণা করছে, তাদেরকে চিহ্নিত করে, তাদের মুখোশ উন্মোচনের দাবী জানান । যতদিন বঙ্গবন্ধুর সৈনিকরা জীবিত আছেন ততদিন ষড়যন্ত্রকারীরা দেশে বিশৃঙ্খলা করতে পারবে না বলে আব্দুস সালাম হুশিয়ারি উচ্ছারন করেন ।

প্রবাসীদের পেনশন কিংবা প্রবাসী ভাতা প্রদানের দাবী করে বিশেষ অতিথি আওয়ামী লীগ নেতা গোলাম মহীউদ্দিন বলেন, পরবাসে ২০/৩০ বছর কাজ করে বৃদ্ধ বয়সে একজন প্রবাসী দেশে ফিরতে হয় শূন্য হাতে । কেউবা পঙ্গু কিংবা শারিরিক সমস্যায় অনাহারে অর্ধাহারে স্ত্রী সন্তানদের নিয়ে দিনাতিপাত করছে । তাই, প্রবাসীদের পেনশন বা প্রবাসী ভাতা প্রদান এখন সময়ের দাবী ।

এছাড়া আরো বক্তব্য রাখেন, আব্দুর রহমান চৌধুরী, মেহেদী হাসান মুরাদ, এসকান্দর আলী খান, সৈয়দ টিপু সুলতান, মনির হোসেন, কামরুল সহ আরও অনেকে ।

সংগঠনের সহ-সভাপতি লিটু মোল্লার সমাপনি বক্তব্যের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসী শিল্পীরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *