Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

মাদ্রিদে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, স্পেন : স্পেন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গত সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় মাদ্রিদের মেহমান খানা রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হক, সদ্য প্রয়াত স্পেন আওয়ামী যুবলীগ নেতা এনাম আলী খানের মাতৃবিয়োগ এবং সংগঠনের প্রয়াত অগণিত নেতা-কর্মী, সমর্থক সহ সংগঠনের সকলের আত্মার শান্তির জন্য প্রার্থনা করা হয়। সেই সঙ্গে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়।

স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা আব্দুল কাইয়ুম সেলিমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক সভাপতি আক্তার হোসেন আতা।

তিনি বলেন, ২০০৯ থেকে আজকের এদিন পর্যন্ত প্রায় ১১ বছরে আওয়ামী লীগ সরকার দেশের কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, অবকাঠামো, বিদ্যুৎ, গ্রামীণ উন্নয়ন, পররাষ্ট্র নীতি ও কৌশলসহ প্রতিটি সেক্টরে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করে, যা বাংলাদেশের ইতিহাসে মাইলফলক।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি ক্ষুধা-দারিদ্র্য-সন্ত্রাস-দুর্নীতি-নিরক্ষরতামুক্ত, সমৃদ্ধ, শান্তিপূর্ণ, অসাম্প্রদায়িক ও কল্যাণমুখী রাষ্ট্র বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আওয়ামীলীগ নেতা শেখ আব্দুর রহমান ও রিজভী আলমের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, সাবেক সহ সভাপতি বদরুল ইসলাম মাস্টার, ফয়জুর রহমান (বড় ভাই), শেখ ইসলাম উদ্দিন, শ্যামল তালুকদার, বোরহান উদ্দিন, তামিম চৌধুরী।

এ সময় বক্তব্য রাখেন মোঃ আখতারুজ্জামান আক্তার, আফসার হোসেন নিলু, তুতা কাজী, বেলাল আহমদ, শাখাওয়াত হোসেন বাবুল, দবির তালুকদার, আসাদুজ্জামান সাদ, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, স্পেন ছাত্রলীগের সভাপতি ইসমাইল হোসেন রায়হান, ছাত্রলীগ নেতা আহাদ আহমদ, যুবলীগ নেতা এনাম আলী খান, ইফতেখার আলম, তরুণলীগের এম মালেক, তাপস দেব নাথ,হেলাল আহমদ, এম আই আমীন প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কেটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সফলতা উদযাপন করা হয় এবং নৈশভোজের পর আওয়ামীলীগ নেতা তানিম চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *