জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে নতুন রূপে পরিচিত হয়ে আসছে

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে নতুন রূপে পরিচিত হয়ে আসছে, বাঙালি জাতির সকল সুনামের ধারক এবং বাহক বাংলাদেশ আওয়ামী লীগ । রিয়াদে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বক্তারা এই কথা বলেন । ২৭ জুন বৃহস্পতিবার রাতে স্হানীয় একটি রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি লিটু মোল্লা । প্রধান অতিথি ছিলেন, রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হাসনাত সুমন পাটোওয়ারী ।

বিশেষ অতিথি ছিলেন, রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও রিয়াদস্হ শিবচর থানা আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি হায়দার আলী মুন্সী, স্বেচ্ছাসেবক লীগ রিয়াদ আরবাইন শাখার উপদেষ্ঠা এনায়েত হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল শরিফ, রিয়াদস্হ শিবচর উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্ঠা ইউসুফ বেপারী । এই সময় দেশে ছুটিতে থাকা রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম আর এইচ ভূঁইয়া রফিক ঢাকা থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন ।

প্রধান অতিথি সুমন পাটোওয়ারী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়ে আমাদের জাতিগত ঐতিহ্য ও সম্মান রক্ষা করেছেন । আর আজকে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত হয়ে আসছে । ৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতার দুই কন্যা লন্ডনে থাকাতে ভাগ্যক্রমে ঘাতকদের হাত থেকে বেঁচে যান । সেদিন শেখ হাসিনার মৃত্যু হলে আমরা আজকের মধ্যম আয়ের বাংলাদেশ পেতাম না।

বক্তারা আরও বলেন, জাতির বিভিন্ন ক্রান্তিকালে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতির মুক্তির জন্য সকল আন্দোলন সংগ্রামে অংশগ্রহন করেছে এই দলটি । তার নেতৃত্বের কারনে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের নিশ্চিহ্ন করতে পারেনি এবং আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশের মানচিত্র ।

বাংলাদেশের স্হপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন সেবক লীগের সর্বস্তরের নেতাকর্মীরা । সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক কে এম সজিব ও হারা শাখার সভাপতি নুজরুল ইসলাম হাওলাদার যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইস্তিয়াক হোসেন তানিম । বিশেষ বক্তা ছিলেন দপ্তর সম্পাদক শাহজাদা আরমান । বক্তব্য রাখেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পাশান মোল্লা, সাংগঠনিক সম্পাদক রুবেল দাড়িয়া, রিয়াদ আরবাইন শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান, হারা শাখার সহ-সভাপতি জালাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের আরিফ, সাইদ মাতবর, নুরুল হক তালুকদার, মাহবুব খান, মিলন হাং, রেজাউল ইসলাম, প্রান্ত, আশিক, শরীফ, মুরাদ, শাকিল, রাজন, রোমান, লিটন মোল্লা, উজ্জল হোসেন, মাসুদ মাতবর সহ আরও অনেকে ।

দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে একটি কেক কেটে সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথচলার ৭০ বছর উদযাপন করেন উপস্হিত নেতৃবৃন্দ ।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার শান্তি ও দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্হ্য দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মিজানুর রহমান তালুকদার ।

বর্তমানকণ্ঠ ডটকম

http://bartamankantho.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *