Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

জেদ্দায় জাতীয় শোক দিবস পালিত

জেদ্দায় জাতীয় শোক দিবস পালিত

রুমী সাঈদ, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : নানা আয়োজনের মধ্যদিয়ে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে পালন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিনটি উপলক্ষে সকালে কনস্যুলেট চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন । বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল সহ কনস্যুলেট কতৃপক্ষ। কনস্যুলেট মসজিদে করা হয় কোরআনখানি।

সন্ধ্যায় বাংলাদেশ কনস্যুলেটে প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বি মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী ও কমিউনিটি নেতা এডভোকেট মাহমুদুল হাসান শামিম। বক্তব্য রাখেন ইউসুফ মাহমুদ ফরাজি, কাজী নওফেল, দেলোয়ার হোসেন সরকার, এম এ সালাম, ইসমাইলহোসেন, হুমায়ুন কবির, কে এম শাহজাহান, শাহাবুদ্দিন আহমেদ, কোরবান আলী, সোহেল রানা, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা মইন ইদ্দিন প্রমুখ ।

বক্তাগন বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবী জানান। শেষে ১৫আগষ্ট নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *