Wed. Sep 18th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

২১ আগস্ট শহীদদের স্মরণে ময়মনসিংহে দোয়া ও মিলাদ

ডেস্ক রিপোর্ট | ২০০৪ সালের ২১ শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে ময়মনসিংহে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

বুধবার (২১ আগস্ট) বিকেলে নগরীর কাচারীঘাট এলাকায় উদয়ন স্কুল মাঠে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন আরিফের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় কোরআন তেলাওয়াত শেষে নিহতদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা ও দোয়া পড়া হয়। পরে সবার মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিটির ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আসিফ হোসেন ডন, তরুণ রাজনিতীবিদ এস এম তারেক হায়দার, মহানগর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন রানা, এস এএম নাসির উদ্দিন হিরা, ওমর, আফতাব প্রমুখ।

এ সময় বক্তরা ২১ আগস্টের ঘৃণ্যতম গ্রেনেড হামলার সঙ্গে তারেক রহমানসহ অন্যান্য জড়িতদের ফাঁসির দাবি জানান।

এছাড়াও ময়মনসিংহে জেলা ও মহানগর আওয়ামীলীগ, জেলা ও মমহানগর যুবলীগ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ, জেলা ও মহানগর কৃষকলীগসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচী পালন করছে বলে জানা গেছে।

উল্লেখ্য, চারদলীয় জোট সরকার শাসনামলে ২০০৪ সালের ২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা হয়েছিল। হামলায় আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত এবং কয়েকশ জন নেতাকর্মী আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *