Wed. Sep 18th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

আরকান শরীফ বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মনোনীত

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মনোনীত আরকান শরীফ

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম : গোপালগঞ্জ জেলার মুকসুদপুরের কৃতিসন্তান, অনলাইন নিউজ পোর্টাল মুকসুদপুর প্রতিদিনের প্রকাশক ও সৌদি আরবের রিয়াদস্হ প্রবাসী গোপালগঞ্জ জেলা ঐক্য ফোরামের সভাপতি আরকান শরিফ বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মনোনীত। বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি এডভোকেট দাউদুর রহমান মিনা, সিনিয়র সহ-সভাপতি মোহাঃ সহিদুল আলম আকন ও সাধারণ সম্পাদক রসায়নবিদ ড. মোহাম্মদ জাফর ইকবাল ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এক বিশেষ সভায় শুণ্য পদে তাকে সহ-সভাপতি মনোনীত করেন ।

আরকান শরীফ বেজড়া গ্রামের মোকাদ্দেস শরিফের সন্তান । তিনি রাজনীতি শুরু করেন ২০০০ সালে ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রনির কর্মী হিসাবে । তিনি কোন পদ পদবি নিয়ে রাজনীতি না করলেও তার বড় ভাই মোঃ আশরাফুল শরীফ সমাজ কল্যাণ সম্পাদক ছিলেন। বড় ভাই এর হাত ধরে শুরু হয় আওয়ামী লীগের বিভিন্ন সভা সমাবেশে যোগদান । এরপর ২০০৮ সালে তিনি কর্মের সন্ধানে সৌদি আরব আসেন। ২০১১ সালে রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগ এর সাথে যুক্ত হন। ২০১২ সালে তাকে রিয়াদ মহানগর যুবলীগ এর সহ-সভাপতি হিসাবে মনোনীত করা হয় । এরপর রিয়াদস্হ গোপালগঞ্জ জেলা ঐক্য ফোরাম এর প্রতিষ্ঠতা সভাপতি হিসাবে মনোনীত হন। সাংগঠনিক কর্মদক্ষতার ফলে ২০১৯ সালে ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদ আওয়ামী লীগের সদস্য এবং রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার রাজনীতি সততা দেখে বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক হিসাবে মনোনীত হয়েছেন।

আরকান গণমাধ্যমকে বলেন তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন প্রকৃত সৈনিক। তার সাংগঠনিক দক্ষতায় রিয়াদ মহানগর যুবলীগ সুসংগঠিত এবং রিয়াদস্হ প্রবাসী গোপালগঞ্জ জেলা ঐক্য ফোরামও তার সুযোগ্য নেতৃত্বে চলছে । পাশাপাশি তিনি তার নিজ এলাকাতে অসহায় মানুষদের সহযোগিতা করে আসছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *