Sun. Oct 20th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

প্রজাতন্ত্রের মালিক জনগন তাদের সেবা করা আমাদের একান্ত দায়িত্ব – চাঁদপুরে ভূমি সচিব

প্রজাতন্ত্রের মালিক জনগন তাদের সেবা করা আমাদের একান্ত দায়িত্ব - চাঁদপুরে ভূমি সচিব

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : ভূমি মন্ত্রনালয়ের সচিব মোহা: মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, প্রজাতন্ত্রের মালিক জনগন, সরকার আমাদের রেখেছেন তাদের সেবার জন্য। জনগনের সেবা করা আমাদের একান্ত দায়িত্ব ।তার মধ্যে জনগনের জন্য এই ভূমি সেবা অন্যতম। আমরা সরকারের নির্দেশনা বাস্তবায়ন করি। আমরা যারা সচিব, বা বিভিন্ন পদ পদবীতে বিভিন্ন দপ্তরে নিয়োজিত রয়েছি তারা প্রত্যেকই সরকারের পক্ষ থেকে জনগনের জন্য কাজ করে যাচ্ছি। তাই জনগনের সেবা দেয়ার জন্য সরকারের কর্মচারী আমরাও মাঠ পর্যায়ে কাজ করবো বলে প্রধানমন্ত্রীকে কথা দিয়েছি, আর সেজন্যই আজকে আমার এখানে আসা। আমি আরো ২০ টি জেলায় এরকম মতবিনিময় সভা করেছি। তিনি বলেন, আমরা যদি আমাদের পদের চিন্তা করে নিজেকে বড় কিছু ভেবে অহংকার করে বসে থাকি তাহলে সাধারণ মানুষ আমাদের কাছ থেকে সেবা নিবে কিভাবে। সরকারি কর্তা কিংবা স্যার ভেবে সেই সাধারণ মানুষ তো ভয়ে তার মনের কথা খুলে বলতে পারবে না। আমাদের মনে রাখতে হবে এই জনগনই প্রজাতন্ত্রের মালিক। আমরা সবাই সরকারি কর্মচারী, সরকার আমাদের রেখেছেন জনগনের সেবা করার জন্য। তাই সকল সময়ে জনগনের সেবা করা আমাদের একান্ত দায়িত্ব।

২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে একথা গুলো বলেন তিনি। ভূমি মন্ত্রনালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকার আয়োজনে ও চাঁদপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহা: মাজেদুর রহমান খানের সভাপতিত্বে এবং সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা কার্নিজ ফাতেমার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহা: মিজানুর রহমান, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহামেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ী দুলাল, চাঁদপুর চেম্বর অব কমার্সের সভাপতি মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিবেদন পাঠ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহা: জামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রামের উপ ভূমি সংস্কার কমিশনার মোঃ শামসুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, চেম্বার অব কমার্সের সহ- সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাবেক সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকতা ও কর্মচারীবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *