Wed. Nov 13th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

চাঁদপুরে পদ্মা-মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য, ১৫ জেলের কারাদন্ড

চাঁদপুরে পদ্মা-মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য, ১৫ জেলের কারাদন্ড

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে ১৫ জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছেন পৃথক দু’টি ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুর ১২ টায় চাঁদপুর নৌ থানায় এ সাজা প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যাল‌য়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইন ও মো. অলিদুজ্জামান। অভিযানে মা ইলিশ, কারেন্ট জাল ও ২ টি ইঞ্জিল চালিত নৌকা জব্দ করা হয়। চাঁদপুর নৌ থানা পু‌লি‌শের অ‌ভিযা‌নে সাজাপ্রাপ্ত ৮ জে‌লেরা হ‌লেন : রাজরা‌জেশ্বর ইউ‌নিয়‌নের মো. আক্তার প্রধান, আ‌রিফ উল্যাহ মিজি (৩৫), আলাউ‌দ্দিন (৪০), আবুল আলী গাজী (২২), আবুল হো‌সেন (৩৫), কালু (২৬), শহ‌রের বড়স্টেশন এলাকার হাসান মোল্লা (৪০) ও হারুন মি‌জি (৪০)।
অপরদিকে আলু বাজার পু‌লিশ ফাঁ‌ড়ির অ‌ভিযা‌নে সাজাপ্রাপ্ত ৭ জে‌লেরা হ‌লেন : ম‌নির হো‌সেন (২০), নূ‌রে আলম (২০), শামছু‌দ্দিন (৪৪), ইয়া‌ছিন মিয়া (৪৫), আব্দুল গ‌নি (৬০), জ‌সিম (২০) ও শুক্কুর (২০)।
নৌ থানার ওসি আবু তাহের খান জানান, চাঁদপু‌রের পদ্মা-মেঘনার রাজরা‌জেশ্বর ইউ‌নিয়‌ন থেকে ৮ জেলে ও আলুর বাজার এলাকা থে‌কে ৭ জেলেকে মাছ ধরা অবস্থায় নৌ পুলিশ আটক করে। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সাজা প্রদান করার পর জেল হাজতে প্রেরণ করা হয়। মা ইলিশ রক্ষায় আগামী ৩০ অ‌ক্টোবর পর্যন্ত চাঁদপু‌রের পদ্মা-মেঘনা সীমানায় অ‌ভিযান অব্যাহত থাক‌বে বলে নৌ পুলিশ জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *