Tue. Nov 12th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

প্রথমে ছাত্র তারপর ছাত্ররাজনীতি : জিল্লুর রহমান জুয়েল

প্রথমে ছাত্র তারপর ছাত্ররাজনীতি জিল্লুর রহমান জুয়েল

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর পৌর ছাত্রলীগের আওতাধীন ১০নং ওয়ার্ড ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা শহরের ডিএন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। ১৮ অক্টোবর শুক্রবার বিকেলে পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান জুয়েল।

জাতির জনক বঙ্গবন্ধুর ছোটছেলে শেখ রাসেলের জন্মদিনের শুভে”ছা জানিয়ে তিনি বলেন, আজ শেখ রাসেলের শুভ জন্মদিন। ১৯৭৫ সালে জাতির পিতাকে স্বপরিবারে হত্যার সময় ছোট্র রাসেলকেও পাকদোসরা হত্যা করে ছিল। আপনারা সংগঠনের নেতা হয়েছেন। ছাত্রনেতা হয়েছেন কিন্তু পড়াশুনা থাকবে না তা কিন্তু হবে না। তাই সকলকে প্রথমে শিক্ষাকে প্রাধান্য দিয়ে ছাত্ররাজনীতি করতে হবে। বঙ্গবন্ধুর অদর্শকে ধারন করে এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত অত্মজীবনী সকলকে পড়তে হবে। কারন বঙ্গবন্ধুর অসমাপ্ত অত্মজীবনীকে রাজনীতির বাইবেল বলা হয়। সবার প্রথমে ছাত্র তারপরে ছাত্ররাজনীতি। এ ওয়ার্ডের ছাত্রলীগের দায়িত্ব হবে ওয়ার্ডকে মাদকমুক্ত করা। মাদকের সাথে যারা জড়িত তাদের তালিকা করতে হবে। তোমাদের সকলকে মাদক থেকে দূরে থাকতে হবে। ছাত্রলীগ নিজেদের মধ্যে থেকে শুদ্ধি অভিযান চালাবে বলে আমি বিশ্বাস করি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব। ১০নং ওয়ার্ড ছাত্রলীগের জাওয়াদের সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারন সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারী, জেলা ছাত্রলীগের যুগ্ম সস্পাদক জহির উদ্দিন মিজি, সাবেক ছাত্রলীগ নেতা আজমির প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *