Wed. Nov 13th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

শ্রমিক লীগের সভাপতি মন্টু ও সাধারণ সম্পাদক খসরু

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আজম খসরু। আর মোল্লা আবুল কালাম আজাদ কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন।

শনিবার ( ৯ নভেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় শ্রমিক লীগের ত্রিবার্ষিকী কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা দেন।

এর আগে, সভাপতি পদের প্রস্তাবনা আসে ৭ জনের আর সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাবনা আসে ১২ জনের নাম।

তখন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের মধ্যে সমন্বয়ের প্রস্তাব দেন। কিন্তু তারা নেতা নির্বাচনে ব্যর্থ হলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

শুরুতে সভাপতি হিসেবে প্রস্তাবনা আসে হাবিুর রহমান, ফজলুল হক মন্টু, জহুরুল ইসলাম চৌধুরী, মোল্লা আবুল কালাম আজাদ, সিরাজুল ইসলাম, নূর কুতুব আলম ও ইদ্রীস আলী ভূঁইয়ার পক্ষে।

আর সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাবনা আসে অ্যাডভোকেট হুমায়ূন কবির, মকর আলী, মো. আমিনুল ইসলাম, আলহাজ্ব আজাদ আলী খান, সুলতান আহমেদ, আমীর খসরু, অ্যাডভোকেট আখতারুজ্জামান শাহীন, আজম খসরু, তোফায়েল আহমেদ, আব্দুল হালিম, মো. শাহাব উদ্দিন ও মোল্লা আবুল কালাম আজাদের পক্ষে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সহ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *