Mon. Dec 9th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

‘স্পর্শকাতর ও বিভ্রান্তিমূলক’ সংবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

ঢাকা মহানগরীতে ১৮ সেপ্টেম্বর থেকে স্পোর্টিং ক্লাবগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান চলে। ঢাকার বাইরে দু-একটি জেলায়ও অভিযান হয়েছে। ক্যাসিনো ব্যবসার বিরুদ্ধে অভিযান শুরু করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। প্রায় দুই মাস অভিযান চলার পরে স্পর্শকাতর বিষয়ে যাচাই করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের অনুরোধ জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তি বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান বিষয়ে বিভিন্ন সময়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ পরিলক্ষিত হচ্ছে। যার ফলে জনশৃঙ্খলার অবনতি, ব্যক্তিগত সুনাম ক্ষুণ্ন, সামাজিক অস্থিরতা সৃষ্টিসহ জনমনে বিভ্রান্তি তৈরি হচ্ছে।

জনশৃঙ্খলার অবনতি ও সামাজিক অস্থিরতা রোধে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার প্রতি সরকার যথেষ্ট আস্থাশীল বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, এতদপ্রেক্ষিতে উল্লিখিত স্পর্শকাতর বিষয়ে যথাযথভাবে যাচাইপূর্বক বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করা যাচ্ছে। তবে কোন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে এই গণবিজ্ঞপ্তি জারি করা হলো সেই বিষয়ে কিছু জানায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *