ঈদকে সামনে রেখে হিজড়াদের চাদাঁবাজি, গার্মেন্টস এক্সেসরিজ অফিস ভাংচুর থানায় মামলা

রাসেল খান,বর্তমানকণ্ঠ ডটকম: ঈদ কে সামনে রেখে রাজধানীর উত্তরায় হিজড়ারা চাদাঁবাজিতে নেমে পরেছেন গত বৃহস্পতিবার সকালে উত্তরা ১২ নং সেক্টর এলাকার একটি গার্মেন্টস এক্সেসরিজ অফিসে হিজড়ারা চাদাঁ না দেওয়ায় ভাঙচুর চালিয়ে প্রায় দেড় লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গার্মেন্টস মালিক ইসমাঈল চৌধুরী বাধা দিলে হিজড়াদের আঘাতে গুরুতর আহত হন। এঘটনায় গার্মেন্টস মালিক ইসমাঈল চৌধুরী বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে  এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে উত্তরা পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থল থেকে শশী ও মাধবী নামে দুই হিজড়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, সকালে কচি হিজড়ার নেতৃত্বে ২০/২২ জন হিজড়া ঐ গার্মেন্টস এক্সেসরিজ মালিকের নিকট ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। পরবর্তীতে গার্মেন্টস মালিক ইসমাঈল চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে হিজড়ার ক্যাশের তালা বেঙ্গে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। এসময় তারা অফিসও ভাঙচুর করে। এতে ওই প্রতিষ্ঠানের মালিক বাধা দিলে তাকে মারধর করে হিজড়ারা। তাদের আঘাতে ঈসমাইলের হাতের একটি আংগুল কেটে যায়। তিনি আরো জানান, পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে দুই হিজড়াকে গ্রেফতার করেছে। বাকিরা পালিয়ে গেছে।
এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় ১২ জন এজাহার নামীয়সহ অজ্ঞাত আরো ১০/১২ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -