রাতে মেরামত, সকালেই উঠে গেছে কার্পেটিং

নীলফামারী,বর্তমানকণ্ঠ ডটকম: নীলফামারীর ডোমারে রাস্তার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রাতের অন্ধকারে রাস্তায় পিস ঢালার পর সকালেই উঠে গেছে কার্পেটিং। নির্মাণ কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহারে করায় ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, আইআরআইডিপি-২এর আওতায় ৪৯ লাখ টাকা ব্যায়ে ডোমার উপজেলার গোমনাতী বাজার থেকে ডাঙ্গার হাট বেইলীব্রিজ পর্যন্ত উন্নয়ন কাজ শুরু হয়। ৩ হাজার ৪ শত মিটার রাস্তার রিপিয়ারিং, সিলকোট, কার্পেটিং ও গ্রাউন্টিং সংস্কার করছেন গফুরন্নেছা নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

নির্মাণাধীন এ রাস্তা গোমনাতী বাজার এলাকায় মঙ্গলবার গভীর রাতে নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে কার্পেটিংয়ের কাজ করার সময় এলাকাবাসী  কাজ বন্ধ করে দেয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মঙ্গলবার রাতে করা কার্পেটিং কাজের প্রায় একশ’ মিটার রাস্তার কার্পেটিং অনেকাংশে উঠে গেছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে উপজেলা প্রকৌশলীর অনুপস্থিতিতে নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করায় আমরা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী এনামুল হক জানান, আমি ঠিকাদারকে রাতে কাজ করতে নিষেধ করেছি। তার পরেও তিনি কাজ করেছেন। এর দায়-দায়িত্ব ঠিকাদারের।

উপজেলা প্রকৌশলী ওবায়দুর রহমান জানান, ঘটনাট জানতে পেরে বুধবার সকালে ওই এলাকায় গিয়ে কাজ দেখেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -