সিরাজগঞ্জে নুরু হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ,বর্তমানকণ্ঠ ডটকম : সিরাজগঞ্জে কাঠ মিস্ত্র নুর ইসলাম নুরু হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছে আদালত।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেল সাড়ে ৩টায় সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন: সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে রহিজ উদ্দিন (৩১), আজুগড়া গ্রামের আবু প্রামানিকের ছেলে হাফিজুল ইসলাম (৩৩) ও কুড়িগ্রাম জেলার উলিপুর থানার পোড়ার চর এলাকার আব্দুল কাদেরের ছেলে মাহবুব হোসেন (৩২)।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে রহিজ উদ্দিন কারাগারে আটক রয়েছেন। বাকি দুই পলাতক আসামির মধ্যে একজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল হামিদ ও শামসুল আলম (২) বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথি সুত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি এনায়েতপুর থানার সাইনদার বিলের পূর্ব পাশে ইউসুফের সরিষার ক্ষেতে অজ্ঞাত যুবকের মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে তারা বিষয়টি পুলিশকে অবগত করেন।

পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মৃতদেহ উদ্ধার করে। এই ঘটনায় স্থানীয় চৌকিদার দিনা চন্দ্র বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এই হত্যার সাথে জড়িত সন্দেহে এনায়েতপুর থানার গোপালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে রহিজ উদ্দিনকে আটক করে।

পরে সে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। অজ্ঞাত যুবক এনায়েতপুর বাজারের কাঠ মিস্ত্রি নুর ইসলাম ওরফে নুরু বলে সে পুলিশকে জানায়।

২০০৮ সালের ৩১ মে এই মামলায় ৪ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ (বৃহস্পতিবার) এই মামলার রায় প্রদান করা হয়।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -