চাঁপাইয়ে ধর্ষণ মামলায় ৫ জনের ফাঁসি

চাঁপাইনবাবগঞ্জ,বর্তমানকণ্ঠ ডটকম: চাঁপাইনবাবগঞ্জের বিশ্বনাথপুর গ্রামের রোজবুল হকের স্ত্রী মুনিরা বেগমকে (২২) ধর্ষণ ও হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৫ জনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৯ জুন) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ও অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলায় ৬ আসামিকে খালাস দেওয়া হয়।

দণ্ডিতরা হলেন শিবগঞ্জ উপজেলার ছুট আইড়ামারী গ্রামের মো. জীবন ওরফে বাবু (২০), কালীগঞ্জ রহিম মৌলভীরটোলা গ্রামের মো. কেতাব (৩৫), ক্যাপড়াটোলা গ্রামের নুরুল ইসলাম (৩০), বিশ্বনাথপুর গ্রামের আলমগীর হোসেন (২২) ও কালীগঞ্জ ক্যাপড়াটোলা গ্রামের জেনারুল ইসলাম (২৭)।

এর আগে ধর্ষণপূর্বক হত্যার ঘটনায় ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

জেলার সরকারি অতিরিক্ত কৌঁসুলি আঞ্জুমান আরা জানান, ২০১৪ সালের ২০ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে প্রধান অভিযুক্ত মো. জীবন ও তার সহযোগীরা মুনিরা বেগমকে (২২) তুলে নিয়ে গিয়ে শিবগঞ্জের ছুট আইড়ামারী গ্রামের একটি ভুট্টাখেতে ফেলে ধর্ষণের করে। পরে সেখানেই তাকে হত্যা করা হয়। পরদিন দুপুরে ওই ভুট্টাখেত থেকে মুনিরা বেগমের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুই দিন পর ২২ এপ্রিল মুনিরা বেগমের মা সাতরশিয়া গ্রামের আইনাল হকের স্ত্রী সুলেখা বেগম (৪০) বাদী হয়ে শিবগঞ্জ থানায় ১১ জনের নামে মামলা দায়ের করেন। এরই চূড়ান্ত শুনানি শেষে আদালত আজ ৬ আসামির খালাস ও ৫ জনকে প্রাণদণ্ড দিলো।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -