বলের আঘাতে আম্পায়ার নিহত

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম: রাজধানীর মুগদা গ্রিন মডেল টাউন এলাকার বালুর মাঠে ক্রিকেট খেলার সময় বলের আঘাতে এক কিশোর নিহত হয়েছে। তার নাম রফিকুল ইসলাম (১৭)। খেলায় সে আম্পায়ারের দায়িত্ব পালন করছিল।

শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত রফিকুল পরিবারের সঙ্গে রফিকুল মুগদা এলাকার দানবের গলির ১৭৩ নম্বর বাসায় থাকত।

নিহতের বড় ভাই শফিকুল ইসলাম জানান, স্থানীয় একটি দর্জির দোকানে কাজ করত রফিকুল। শুক্রবার দোকান বন্ধ থাকায় সে বন্ধুদের সঙ্গে গ্রিন মডেল টাউন এলাকার বালুর মাঠে ক্রিকেট খেলতে যায়। খেলায় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছিল সে। এ সময় বল এসে তার বুকে লাগলে সে অসুস্থ হয়ে পড়ে। সেখান থেকে তাকে বাসায় নিয়ে গেলে তার অবস্থা আরো অবনতি হয়। পরে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

উল্লেখ্য, তিন বছর আগে মাথায় বল লেগে মারা যান ইসরায়েলের এক আম্পায়ার। তার পরই আম্পায়ারের নিরাপত্তার বিষয়টি মাথায় আসে। আন্তর্জাতিক ম্যাচে আর্ম-গার্ড নিয়ে আম্পায়ারিং করতে দেখা যায় অস্ট্রেলিয়ান ব্রুস অক্সেনফোর্ড। ২০১৫-তে টি-২০ বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে প্রথমবার আর্ম-গার্ড নিয়ে আম্পায়ারিং করেন অক্সেনফোর্ড। তার পর আইপিএল ম্যাচে এই গার্ড নিয়ে আম্পায়ারিং করেন এই অজি আম্পায়ার।

বছর তিনেক আগে ক্রিকেট মাঠে অজি টেস্ট ওপেনার ফিলিপ হিউজের মৃত্যুর পর বাইশ গজে ক্রিকেটার ও আম্পায়ারদের অতিরিক্ত প্রোটেকশনের দাবি ওঠে। ২০১৪-র নভেম্বরে সিডনিতে শেফিল্ডের ম্যাচে মাথায় বল লেগে মারা যান হিউজ। তার পরও বেশ কয়েকজন ক্রিকেটার বাইশ গজে প্রাণ হারিয়েছেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -