কোম্পানির খাবার খেয়ে ২ শ্রমিকের মৃত্যু, অসুস্থ ৮

রাজশাহী,বর্তমানকণ্ঠ ডটকম: রাজশাহী মহানগরীর একটি ওষুধ কোম্পানির দেয়া রাসায়নিক মিশ্রিত তরল খাবার খেয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় আরও ৮ জন শ্রমিক হাসপাতালে অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন। মৃতরা হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশ নগর ডাইংপাড়া গ্রামের তফিজুলের ছেলে বকুল (৩৬) ও একই গ্রামের ইউসুফের ছেলে তৌহিদ (২৩)। অসুস্থরা হলেন- একই উপজেলার জামিল উদ্দিন, পারভেজ হোসেন, খানজাহান, মিনারুল, টুলু, মোশাররফ হোসেন, দুলাল হোসেন এবং ওয়েন আলী।

রামেক হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকরা বলেন, ‘ওই খাবার খেয়ে আমরা অনেকে অসুস্থ হয়ে পড়ি। খুবই খারাপ অবস্থায় এই মেডিকেলে ভর্তি হই।’

তারা জানান, রাজশাহীর সপুরা বিসিক শিল্প এলাকার টিম ফার্মা নামের একটি ওষুধ কারখানায় মঙ্গলবার দিবাগত রাতে তাদের ওই তরল খাবার দেয়া হয়। ওই খাবার খাওয়ার ঘন্টাখানেক পর থেকে কারখানায় কর্মরত ১০ জন শ্রমিক অসুস্থ হতে থাকে। পরে অসুস্থদের তাদের বাড়িতে পাঠিয়ে দেয় কোম্পানি। বাড়িতে গিয়ে তাদের অবস্থার অবনতি হলে বুধবার দিবাগত রাতে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ভোরেই দু’জনের মৃত্যু হয়।

এ বিষয়ে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুর আলম মুন্সি বলেন, ‘থানায় অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -