জবিতে খালেদার ফলক ভেঙে ফেলায় ছাত্রদলের বিক্ষোভ

জবি,বর্তমানকণ্ঠ ডটকম: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বেগম খালেদা জিয়ার নাম সম্বলিত ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক’ ভেঙে ফেলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শাখা জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার (৮জুন) ছাত্রদলের নেতাকর্মীরা ফলকটি পরিদর্শনে যান এবং পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ভিসি ভবন থেকে শুরু হয়ে অবকাশ ভবন অতিক্রম করে কলা ভবন হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল গেইট দিয়ে বের হয়ে জবি টিএসসিতে এসে শেষ হয়।

এ বিষয়ে জবি শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম ব্রেকিংনিউজকে বলেন, ‘সরকার পালা বদলের ফলে আওয়মী লীগ সরকার আসায় জবির কোনো উন্নয়ন ঘটেনি। কিন্তু যে মা জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণা করেছে, সেই মায়ের স্মৃতিফলক ভেঙে ফেলেছে। আর মাকে যে সন্তান মনে রাখতে পারে না, আর যাই হোক সেই সন্তান দেশের কল্যাণে আসে না।’

তিনি আরও বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি জানাচ্ছি। আগামী ২৪ ঘন্টার মধ্যে দোষীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা ও ফলক প্রতিস্থাপন না করলে ধর্মঘট সহ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে জবি ছাত্রদল।



জবি ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল জলিল, খলিলুর রহমান খলিল, শফিকুল ইসলাম ইমন, এস এম আল-আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ, সহ-সাধারণ সম্পাদক মোঃ হেমায়েত উদ্দিন সহ প্রায় অর্ধশত নেতাকর্মী।

এসময় নেতাকর্মীরা ভিসি ও প্রক্টরের বিরুদ্ধে নানান স্লোগান দিতে থাকেন। ছাত্রদল ক্যাম্পাস থেকে সরে গেলে কতোয়ালি থানার ওসি মশিউর রহমান বিশ্ববিদ্যালয় উপাচার্য ও প্রক্টরের সাথে দেখা করেন এবং বিশ্ববিদ্যালয়ে বেশ কিছু অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -