বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

জাবি,বর্তমানকণ্ঠ ডটকম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছে প্রাইম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।  বুধবার (০৫ জুলাই) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবার এক লিখিত অভিযোগ জমা দেয় ওই ছাত্রী। অভিযুক্ত ছাত্রের নাম মো. মাইদুল ইসলাম বিপ্লব। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী।

অভিযোগপত্রে ভুক্তভোগী ছাত্রী উল্লেখ করেন, “আমি ২০১২ সালে ১০ অক্টোবর মাইদুলের সাথে প্রেমের সম্পর্কে আবদ্ধ হই। পরে ২০১৬ সালের ২৪ জানুয়ারি আমি ক্যাম্পাসে আসলে আমাকে যৌন সঙ্গমে বাধ্য করা হয়। এরপর ২১ দিন পর আমাকে ডা. রিজওয়ানুর রহমান ও ডা. তাসলিমা আক্তারের মাধ্যমে (অ্যাবরোশন) বাচ্ছা নষ্ট করে দেয়া হয়। তারপর থেকে আমাকে প্রতিনিয়ত যৌন সংঙ্গমে বাধ্য করায় সে। এছাড়া আমাকে হুমকি দেয় এইসব কথা কাউকে বললে সে আমার আরো ক্ষতি করবে।”

এ বিষয়ে জানতে চাইলে ডা. রিজওয়ানুর রহমান বলেন, ‘ওই ছেলে (মাইদুল) আমার কাছে এসে বলে ওরা স্বামী-স্ত্রী। পরিবারকে না জানিয়ে বিয়ে করছে। এখন বাচ্ছা নিতে চাচ্ছে না। তখন আমি তাদের বলেছিলাম এটা করলে কিন্তু মেয়ের মা হওয়ার সম্ভাবনা নষ্ট হয়ে যেতে পারে। তখন ওরা বলছিল- সমস্যা নাই। তারপর আমি তাসলিমার নম্বরটা দেই। আমি এসব করিনা। ওরা আমার কাছে আসায় আমি শুধু পরামর্শ দিয়েছি। তারপর কি হয়েছে আমি আর জানিনা।’

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -