শাবিতে সাংবাদিকের উপর হামলা: ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

সিলেট,বর্তমানকণ্ঠ ডটকম: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুলছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় দুই সাংবাদিকের উপর হামলার ঘটনায় চার ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ২০৫ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন জানান, ‘বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশ অনুযায়ী অভিযুক্তদের এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে প্রশাসন। এছাড়াও কারো কারো সতর্ক ও জরিমানা করা হয়েছে বলে জানান।’

বহিষ্কৃতরা হচ্ছে- সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র, পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দীকি, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি। এর মধ্যে রাহাত এবং সুমনকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভুমিকা পালন না করার কারণে পার্থকে সতর্ক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

গত ৮ এপ্রিল শনিবার স্কুল ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার প্রতিবাদ করায় সভাপতি পার্থর নির্দেশে বহিষ্কৃতরা শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সাংবাদিক সরদার আব্বাস আলী ও সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের সাংবাদিক সৈয়দ নবীউল আলম দিপুর উপর হামলা করে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -