মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার নির্দেশ

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: সর্বোচ্চ সতর্কতা ও নিরাপত্তায় এমবিবিএস ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বুধবার (২০ সেপ্টেম্বর) সচিবালয়ে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা তত্ত্বাবধানে গঠিত ওভারসিইং কমিটির সভায় তিনি এই নির্দেশ দেন।

বৈঠকে এবারও যেন প্রশ্নপত্র তৈরি ও কেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে নিরাপত্তাজনিত কোনও বিচ্যুতি না ঘটে সেদিকে সতর্ক থাকতে সকলকে নির্দেশ দেন মন্ত্রী। তিনি বলেন, ‘মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার মান সমুন্নত রাখতে কোনও আপোষ করা হবে না। ভর্তি পরীক্ষার আগে ভুয়া প্রশ্নপত্র বানিয়ে নিরীহ শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে প্রতারণার অপকৌশল বন্ধ করতে ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কোচিং সেন্টার বন্ধ করা হয়েছে। এ লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তারপরও যেন কোনওভাবে এ ধরনের অপতৎপরতা না চলে তার জন্য নজরদারি বাড়াতে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।’

আগামী ৬ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ২৭ সেপ্টেম্বর ভর্তি পরীক্ষা নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক করবেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সিরাজুল ইসলাম, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, ৭১ টেলিভিশনের পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. সহিদুল্লাসহ বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক, শিক্ষাবিদরা উপস্থিত ছিলেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -