‘পুলিশ প্রশাসনের প্রতি আমার যে ধারণা ছিল বদলে গেছে’

বিনোদন ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বাংলাদেশ পুলিশের বিভিন্ন শ্বাসরুদ্ধকর অভিযানের ঘটনা নিয়ে 'ঢাকা অ্যাটাক' সিনেমার গল্প। চিত্রনাট্য করেছেন পুলিশ কর্মকর্তা সানোয়ার হোসেন। শুধু লেখক হিসেবেই নন, এই ছবির উপদেষ্টাও তিনি। শুটিংয়ে পুরো সময় ছিলেন ইউনিটের সঙ্গে। ৬ অক্টোবর সারাদেশে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি। ছিবিটিতে জুটি হয়ে অভিনয় করেছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি।  
 
ছবিতে মাহিয়া মাহি সাংবাদিক। এ নিয়ে তৃতীয়বারের মতো পর্দায় সাংবাদিক হয়েছেন। “আগে ‘ওয়ার্নিং’ ও ‘দেশা’তে সাংবাদিক হয়েছি। তবে সেখানে সাংবাদিকতাটাকে বেইস করে গল্প ছিল না। ‘ঢাকা অ্যাটাক’-এ একজন সাংবাদিকের পুরোপুরি স্ট্রাগল দেখানো হয়েছে। জম্পেশ একটা চরিত্র। অভিনয় করে তৃপ্তি পেয়েছি”—বললেন মাহি।
 
এদিকে মজার বিষয় হলো, ছোটবেলা থেকেই পুলিশে ভয় পান মাহি। তিনি বললেন, ‘ পুলিশ অনেক ভয় পাই। কিন্তু এই ছবির শুটিং করতে গিয়ে বেশ সখ্য হয়েছে পুলিশের অনেকের সঙ্গে। পুলিশ প্রশাসনের প্রতি আমার যে ধারণা ছিল, সেটা একেবারেই বদলে গেছে। ’
 
শুটিংয়ের সময়কার স্মরণীয় ঘটনা নিয়ে মাহি জানালেন, ‘একবার আমরা সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ফুট ওপরে শুটিং করেছি। জায়গাটি বান্দরবানের নীলাচলের পাদদেশ। সেখানে পৌঁছানোর জন্য তিন থেকে চার হাজার ফুট ওপরে হেঁটে উঠতে হয়েছে। এসব কষ্টকে একেবারেই পাত্তা দিইনি, বরং চেষ্টা করেছি কিভাবে কাজটা আরো বেটার করা যায়’।
 
শুভর প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ মাহি, ‘শুভ ভাই হলেন আমাদের মিস্টার পারফেকশনিস্ট। সেরা অভিনয় করেছেন এই ছবিতে।’
 
ছবিতে আরো অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, আলমগীর, আফজাল হোসেন, এ বি এম সমুন, নওশাবা, শিপন প্রমুখ।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -