অমরনাথে বাস খাদে: নিহত তীর্থযাত্রীর সংখ্যা বেড়ে ১৬

ভারত ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: ভারতের জম্মু-কাশ্মীরের শ্রীনগর হাইওয়েতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত তীর্থযাত্রীর সংখ্যা বেড়ে ১৬  জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩৫ জন। রবিবার (১৬ জুলাই) সকালে রামবান জেলার অমরনাথে এ দুর্ঘটনা ঘটে। খবর: এনডিটিভি।

পুলিশ সূত্রে জানা যায়, পুণ্যার্থী বোঝাই একটি বাস বানিহালের কাছে জম্মু-শ্রীনগর জাতীয় মহাসড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে পড়ে। পুণ্যার্থীদের নিয়ে বাসটি রাস্তার পাশের গভীর খাদে গিয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারী দল। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
 
রামবানের পুলিশ সুপার মোহন লাল জানান, চাকা পিছলে যাওয়াতেই এই বিপত্তি। উদ্ধারকাজে বিমান বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে। গুরুতর আহতদের দুর্ঘটনাস্থল থেকে হেলিকপ্টারে নিয়ে যাওয়া হয়েছে।
 
অমরনাথে পুণ্যার্থীদের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে বলেন, ‘বাস দুর্ঘটনায় অমরনাথ যাত্রীদের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।’ পাশাপাশি, আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

এর আগে গত ১০ জুলাই রাত সাড়ে ৮টার দিকে কাশ্মীরের অনন্তনাগ জেলার বাতেঙ্গু ও খানাবল এলাকায় পুলিশের ওপরে হঠাৎ হামলা চালায় জঙ্গিরা। জঙ্গিদের প্রতিরোধ করতে সেনাবাহিনীও পাল্টা জবাব দিতে থাকে। দুর্ভাগ্যবশত সেসময়ই সেখানে এসে পড়ে তীর্থযাত্রী বোঝাই একটি বাস। দুপক্ষের গোলাগুলির সময় ৭ তীর্থযাত্রী নিহত হন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -