মেলায় বর্ধিত সময়েও জমজমাট ওয়ালটন প্যাভিলিয়ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হচ্ছে ৪ ফেব্রুয়ারি। শেষের দিকে ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতাদের উপচে পড়া ভিড়। চলছে ফ্রিজ বা রেফ্রিজারেটর বিক্রির ধূম। সেইসঙ্গে ব্যাপকহারে বিক্রি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টিভি। ক্রেতাদের ভিড় সামাল দিতে ব্যতিব্যস্ত বিক্রেতারা।
 
ওয়ালটনের কর্মকর্তারা জানান, সাশ্রয়ী মূল্যে ভালো মানের পণ্য, আকর্ষণীয় ডিজাইন ও কালার, দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা ও সর্বোপরি দেশেই তৈরি হয় বলে মেলায় গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটনের ফ্রিজ, এলইডি ও স্মার্ট টেলিভিশনসহ অন্যান্য ইলেকট্রনিক্স হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস।
 
প্যাভিলিয়নের ইনচার্জ শফিকুল ইসলাম জানান, এবার মেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে  ওয়ালটন ব্র্যান্ডের নতুন মডেলের ৩৩৩ লিটারের গ্লাস ডোর রেফ্রিজারেটর। এছাড়া ৩১৭ লিটার ও ৩৩৩ লিটারের ফ্রস্ট ফ্রিজ, ২৮৩ লিটারের স্মার্ট ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার সম্বলিত ডিজিটাল ডিসপ্লে, সাইড বাই সাইড নন-ফ্রস্ট ফ্রিজ ও ব্যাচেলর ফ্রিজ ক্রেতাদের কাছে হটকেকে পরিণত হয়েছে।
 
প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ মোহাম্মদ শহীদ জানান, মেলায় তারা পাঁচ শতাধিক মডেলের প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করছেন। এর মধ্যে রয়েছে শতাধিক নতুন মডেলের ফ্রিজ, এলইডি ও স্মার্ট টেলিভিশন, ল্যাপটপ, স্মার্টফোনসহ অন্যান্য হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস।
 
স্ত্রী ও ছেলেকে নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে ফ্রিজ কেনেন ঢাকার আজিমপুরের শামসুল আলম। তিনি বলেন, ওয়ালটনের ফ্রিজ আন্তর্জাতিক মানের। দামেও সাশ্রয়ী। সর্বোপরি দেশীয় পণ্য।
 
একই সময়ে কথা হয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সৈয়দ খুরশীদ আলম এর সঙ্গে। তিনি আট শতাংশ নগদ ছাড়ে ওয়ালটনের নতুন মডেলের একটি ফ্রস্ট ফ্রিজ (৩৩৩ লিটার) কিনেন ২৭ হাজার ৫০০ টাকায়।
 
প্যাভিলিয়নে কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলায় সর্বনিম্ন ১৩ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৫৭ হাজার ৯০০ টাকা দামের ফ্রিজ রয়েছে। মেলায় সব মডেলের ফ্রিজে ৮ শতাংশ মূল্য ছাড় আছে। কিছু কিছু মডেলের সঙ্গে গিফট দেয়া হচ্ছে কেক মেকার, ফ্লোর ক্লিনার, মপ সেট, হেয়ার স্ট্রেইটনার ইত্যাদি। নন ফ্রাস্ট ফ্রিজের সঙ্গে রয়েছে স্ট্যাবিলাইজার ও মপ সেট। ঢাকার ভেতরে আছে ফ্রি হোম ডেলিভারিরও সুবিধা।
 
তিনি আরো বলেন, ইনভার্টার ফ্রিজ আছে ২৭ থেকে ৩৩ সিএফটি পর্যন্ত। এগুলো ৩০ থেকে ৪০ শতাংশ এনার্জি সেভিং। প্রতিটি ইনভার্টার ফ্রিজের সঙ্গে স্ট্যাবিলাইজার ও মপ সেট উপহার দেওয়া হচ্ছে। ইনভার্টার রেফ্রিজারেটার শব্দহীন। ভিতরে বরফ জমে না।
 
ফ্রিজের মতো গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন ব্র্যান্ডের টেলিভিশন। বিক্রয় প্রতিনিধি কায়ছার আহম্মেদ জানান, মেলায় ১৯ থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত এলইডি টিভি বিক্রি হচ্ছে। এর মধ্যে ১৯ ইঞ্চি টেলিভিশনের পাঁচটি, ২০ ইঞ্চির একটি, ২৪ ইঞ্চির পাঁচটি, ২৮ ইঞ্চির তিনটি, ৩২ ইঞ্চির ১৪টি, ৩৯ ইঞ্চির একটি, ৪০ ইঞ্চির একটি, ৪৩ ইঞ্চির দুটি, ৪৯ ইঞ্চির দুটি ও ৫৫ ইঞ্চির তিনটি মডেল রয়েছে। এর মধ্যে বেশি বিক্রি হচ্ছে ৩২, ২৮ ও ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন।
 
ওয়ালটনের এলইডি টিভির দাম ৮৯৯০ টাকা থেকে শুরু করে এক লাখ দশ হাজার টাকা পর্যন্ত। এই দামের ওপর ৫ শতাংশ মূল্য ছাড়সহ থাকছে আকর্ষণীয় উপহার।
 
এছাড়া ৯৮ ইঞ্চির ফোরকে, ৭৫ ইঞ্চির ফুল এইচডি ও কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির আগামী প্রজম্মের স্পেকট্রাকিউ টিভিসহ কয়েকটি আপকাপিং মডেলের টেলিভিশন প্রদর্শন করা হচ্ছে। ওয়ালটনের সব টেলিভিশনই এলইডি; এর মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্ট রয়েছে ৩২, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির।
 
ঢাকার উত্তরা থেকে ব্যবসায়ী মো. ওবায়েদ ওয়ালটন প্যাভিলিয়নে এসেছিলেন একটি টিভি কিনতে। তিনি বলেন, দুই বছর আগে বাণিজ্য মেলা থেকে ওয়ালটনের টিভি কিনেছিলাম। সেটা অনেক ভালো চলছে। এবার এসেছি আরেকটি টিভি কিনতে। মেলায় নতুন নতুন মডেলের টিভি পাওয়া যায় এবং কিছুটা ডিসকাউন্টও মেলে বলে এখান থেকেই ৩২ ইঞ্চির একটি স্মার্ট টিভি কিনলাম।
 
ওয়ালটন টেলিভিশনে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা রয়েছে। আর সারাদেশেই রয়েছে ওয়ালটনের সার্ভিস সেন্টার।
 
ফ্রিজ, টেলিভিশন ছাড়াও মেলায় আগত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীসহ তরুণ প্রজম্মের কাছে ব্যাপক সাড়া ফেলেছে ওয়ালটনের ল্যাপটপ। মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে এবারই প্রথম ৪টি সিরিজের ২২টি মডেলের ল্যাপটপ প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। অত্যাধুনকি ফিচার, আকর্ষণীয় ডিজাইন ও সাশ্রয়ী দাম হওয়ায় প্রথম বছরেই ক্রেতাদের মন জয় করে নিয়েছে ওয়ালটন ল্যাপটপ। মেলার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ালটনের ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। এর মান দেখে ব্যাপক প্রশংসাও করেন।
 
এছাড়া ওয়ালটনের মোবাইল ফোন, এয়ারকন্ডিশনারসহ হোম-ইলেকট্রিক্যাল ও কিচেন এ্যাপ্লায়েন্স গ্রাহকপ্রিয়তা বেড়েছে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -