সরকারের এটুআই’কে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড দিল ভারত

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম: জাতীয় তথ্য বাতায়নের জন্য বাংলাদেশ এর একসেস টু ইনফরমেশন (এটুআই) কে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড দিয়েছে ভারতের ওপেন গ্রুপ ফোরাম। গতকাল বুধবার ভারতের ব্যঙ্গালোরে অনুষ্ঠিত দ্যা ওপেন গ্রুপ এওয়ার্ড ফর ইনোভেশন এন্ড এক্সিলেন্স ২০১৭ প্রতিযোগিতায় এই পুরস্কার দেয়া হয়। ওই প্রতিযোগিতায় ইউরোপ, অস্ট্রেলিয়া, আফ্রিকাসহ এশিয়া মহাদেশের বিভিন্ন দেশ অংশ নেয়। এছাড়াও ঐ প্রতিযোগিতায় অন্যদুটি ক্যাটাগরিতেও বাংলাদেশকে অ্যাওয়ার্ড অব ডিসটিংশন পুরস্কারে ভূষিত করা হয়েছে।
 
বাংলাদেশের পক্ষে এই পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ন্যাশনাল পোর্টাল ফ্রেমওয়ার্কের আওতায় মন্ত্রণালয়, বিভাগ, জেলা, উপজেলা এবং ইউনিয়নের ৪৩,০০০ অফিসের ওয়েবসাইট তৈরি; অফিস ব্যবস্থাপনার জন্য অফিস তথ্য ও সেবা ফ্রেমওয়ার্ক এবং ভূমি ব্যবস্থাপনার জন্য ভূমি তথ্য ও সেবা ফ্রেমওয়ার্ক তৈরিসহ বিভিন্ন ই-সেবা কার্যক্রম মন্ত্রীপরিষদ বিভাগের তত্ত্বাবধানে মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে।
 
পুরস্কারটি গ্রহণ শেষে কবির বিন আনোয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’কে অভিনন্দন জানান। তিনি বলেন, তাঁদের অক্লান্ত পরিশ্রম এবং সদিচ্ছার ফলেই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সত্য হবার পথে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -