জাতীয় শিশু দিবসে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকন্ঠ ডটকম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ জাতীয় শিশু দিবসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় শিশু দিবসের মূল আয়োজক।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক নির্দেশে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ওই দিন সুবিধাজনক স্থান ও সময়ে ‘শিশু স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য’ সম্পর্কে আলোচনার আয়োজন করবে। দেশের সকল সরকারি হাসপাতালের পরিচালকের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে।

এছাড়াও ওইদিন দেশের সকল সরকারি হাসপাতালে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে বহিঃবিভাগে স্বাস্থ্যসেবা প্রদান করবে।

গত ৯ মার্চ স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাসপাতাল শাখা-২ এর উপসচিব রেহানা ইয়াসমিন স্বাক্ষরিত এক চিঠিতে মহিলা ও শিশু মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের এ সকল কর্মসূচি পালনের নির্দেশনা দেয়া হয়।

2017-08-08-05-11-19নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: শরীরের ওজন কমাতে কতজন কতকিছুই না করে থাকেন। শরীরের বাড়তি মেদ কমাতে কেউ কেউ খাওয়া-দাওয়াই কমিয়ে দিয়েছেন।মেনে চলছেন অনেক বিধি-নিষেধ। তারপরও কমছে না ওজন। তবে প্রতিদিনের খাবার সম্পর্কে একটু সচেতন থাকলেই শরীরে বাড়তি মেদ জমবে না। দ্রুত শরীরের ওজন কমাতে ফলের বিকল্প নেই। নিচে ওজন কমাতে সহায়ক...
     
 
FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -