টিউলিপ, রূপা ও রুশনারাকে কাদেরের শুভেচ্ছা

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: যুক্তরাজ্যের আগাম নির্বাচনে ফের এমপি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক, শিক্ষক রূপা হক ও রুশনারা আলী। বৃহস্পতিবারের এ নির্বাচনে এ তিনজন বিপুল ভোটে জয় লাভ করেন।

ফের বিজয়ী এ তিন সংসদ সদস্যকে শুভেচ্ছা জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (০৯ জুন) গণমাধ্যমে পাঠানো বার্তায় তিনি বাংলাদেশের নাম উজ্জল করায় এই তিন এমপিকে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় ওবায়দুল কাদের বলেন, ‘যুক্তরাজ্যের আগাম নির্বাচনে বিজয়ী হয়ে বঙ্গবন্ধুর দৌহিত্র টিউলিফ সিদ্দিক এবং রূপা হক ও রুশনারা আলী বিশ্বের বুকে বাংলাদেশকে সম্মানিত করেছেন। এটি শুধু তাদের নয় বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিজয়।’

তিনি বলেন, ‘ফের সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি টিউলিপ সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলীকে বাংলাদেশ আওয়ামী লীগ এবং দেশের ১৬ কোটি মানুষের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।’

যুক্তরাজ্যে ২০১০ সালে প্রথম বাংলাদেশি এমপি নির্বাচিত হন রুশনারা আলী।  এরপর ২০১৫ সালের ভোটে অংশ নিয়ে বিজয়ী হন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক ও পাবনার মেয়ে বৃটেনের কিংসটন ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের সিনিয়র শিক্ষক রূপা হক।

পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে তৃতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন রুশনারা আলী। অন্যদিকে দ্বিতীয় মেয়াদে লেবার দলের সমর্থন নিয়ে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন থেকে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি টিউলিপ।

আর শিক্ষিকা রূপা হকও বিজয়ী হয়েছেন দ্বিতীয় মেয়াদে। লেবারের সমর্থন নিয়ে তিনি প্রতিদ্বন্ধিতা করেছেন লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -