সাংবাদিক হত্যার আসামি সেই পৌর মেয়র বরখাস্ত

সিরাজগঞ্জ,বর্তমানকণ্ঠ ডটকম: সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় মেয়রের বিরুদ্ধে আদালত অভিযোগপত্র গ্রহণ করায় স্থানীয় সরকার মন্ত্রণালয় এ আদেশ দিয়েছে।

সোমবার (১৯ জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে এ বরখাস্তের কথা জানানো হয়।
 
সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। একই অভিযোগে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বরখাস্ত করা হয়। সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু কারাবন্দি রয়েছেন।

স্থানীয় সরকার বিভাগের চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি মেয়র মীরু ও তার দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের সংঘর্ষ বাধে। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মীরু ও তার ভাইয়ের শটগানের গুলিতে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় উদ্ধারের পর বগুড়া শজিমেক হাসপাতাল থেকে পরদিন ঢাকায় নেওয়ায় পথে দুপুরে মারা যান শিমুল। ওইদিন রাতেই শিমুলের স্ত্রী মেয়র মীরু, তার ভাই মিন্টুসহ ৪০/৪২ জনের নামে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন।
 
মামলার তদন্ত শেষে গত ২ মে বিকেলে মেয়র মীরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ১৩ জুন শুনানি শেষে অভিযোগপত্র গ্রহণ করে নথিভুক্ত করেন শাহজাদপুর আমলী আদালত। হত্যাকাণ্ডের পর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে বহিষ্কার হন মেয়র মীরু।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -