শিশু হাসমি হত্যায় মাসহ ৪ জনের ফাঁসি

খুলনা,বর্তমানকণ্ঠ ডটকম: খুলনায় ৯ বছরের শিশু হাসমি মিয়া হত্যা মামলায় হাসমির মাসহ ৪ জনের বিরুদ্ধে ফাঁসির রায় দিয়েছে আদালত। মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ১১টায় খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মাৎ দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন।

এসময় দণ্ডপ্রাপ্ত আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন শিশু হাসমি মিয়ার মা সোনিয়া আক্তার, মো. নুরুন্নবী, মো. রসুল ও মো. হাফিজুর রহমান। অভিযোগ প্রমাণ না হওয়ায় অপর আসাামি রাব্বি সরদারকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৯ জুন নগরীর কার্ত্তিককুল থেকে পুলিশ শিশু হাসমির বস্তাবন্দি লাশ উদ্ধার করার পর তার বাবা মো. হাফিজুর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে জানা যায়, নুরুন্নবীর নামে এক ব্যক্তির সঙ্গে পরকীয়া সম্পর্ক ছিল শিশু হাসমির মা সোনিয়ারা। এক পর্যায়ে পরকীয়া প্রেমের জের ধরে সোনিয়ার সামনেই গলায় ছুরি চালিয়ে হাসমিকে হত্যা করে লাশ সিমেন্টের বস্তায় ভরে সরদার ডাঙ্গা বিলে ফেলে দেয়া হয়।

এ ঘটনায় হাসমির মা সোনিয়াকে গ্রেফতার করে পুলিশ। এর পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন তিনি।

মামলার তদন্ত শেষে গেল বছরের ৩০ জুন হাফিজুরকে বাদ দিয়ে তিন জনের নামে অভিযোগপত্র দেন আড়ংঘাটা থানার এসআই মো. মিজানুর রহমান। তবে তাতে নারাজি জানান হাসমির বাবা হাফিজুর রহমান।

নারাজির প্রেক্ষিতে পুনতদন্ত শুরু করা হয়। তদন্ত শেষে সিআইডির পরিদর্শক মিঠু রানী দাসি গত ২৮ ডিসেম্বর ৭ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

এর পর মামলাটি অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে আসলে ৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে চলতি বছরের ২ এপ্রিল মামলার বিচারকাজ শুরু হয়।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -