রাজধানীতে কোথায় কখন ঈদের জামাত

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: সারাদেশে শনিবার উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। এই ঈদে রাজধানীর কোথায় কখন ঈদের জামাত অনুষ্ঠিত হবে তার সময়সূচি পাঠকের জন্য তুলে ধরা হলো।

ঢাকার সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। রাষ্ট্রপতি আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, বিচারপতিগণ, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ সর্বস্তরের মুসল্লি দেশের প্রধান এই ঈদ জামাতে নামাজ আদায় করবেন। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে ঈদের প্রধান জামাত হবে সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ৫টি জামাত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় একমাত্র জামাতটি সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের চিফ হুইপ, হুইপবৃন্দ, মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয়রা এ জামাতে অংশ নেবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি সকাল ৮টা ও পরেরটি ৯টায়। সলিমুল্লাহ মুসলিম হল প্রধান ফটক সংলগ্ন মাঠ ও শহীদুল্লাহ হল লনে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। রাজধানীর সিদ্ধেশ্বরী হাই স্কুল জামে মসজিদে সকাল ৮টা এবং লালমাটিয়া জি ব্লক মসজিদ বায়তুল হারামে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রাজধানীতে সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১১টা ৩৫ মিনিটে রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই জামে মসজিদে। এর আগে এখানে সকাল ৭টা ৪৫ মিনিটে প্রথম জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ৪১০টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে ডিএসসিসি এলাকার জাতীয় ঈদগাহসহ ৫৭টি ওয়ার্ডে ২৩০টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার ৩৬টি ওয়ার্ডে ৫টি করে ১৮০টি ঈদের জামাতের আয়োজন করা হয়েছে।

এর বাইরে এলাকাভিত্তিক মসজিদ, মাদ্রাসা, খেলার মাঠ এবং খোলা জায়গায় ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -