‘অংশগ্রহণমূলক’ নির্বাচন চায় যুক্তরাজ্য

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক। সেই নির্বাচনে সহযোগিতা করতে আগ্রহী যুক্তরাজ্য বলে তিনি জানান।

মঙ্গলবার (০৬ জুন) প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের একথা জানান। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দুপুরে ঘণ্টাব্যাপী সিইসির সঙ্গে বৈঠক করেন তিনি।

অ্যালিসন ব্লেক বলেন, ‘আমরা বাংলাদেশে অন্তর্ভুক্তিমূলক ও অংশগ্রহণমূলক নির্বাচন প্রক্রিয়া নিশ্চিত এবং যারা এ লক্ষ্যে কাজ করছে তাদেরকে সমর্থন জানাতে এসেছি। কমিশনের সঙ্গে ভালো আলোচনা হয়েছে। আগামী সংসদ নির্বাচনের রোডম্যাপ নিয়েও ফলপ্রসূ আলোচনা হয়েছে।

এ সময় সাংবাদিকরা বিভিন্ন বিষয়ে ব্রিটিশ রাষ্ট্রদূতকে প্রশ্ন করতে গেলে তিনি তা এড়িয়ে যান।’

ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ সাংবাদিকদের বলেন, ‘হাইকমিশনার নতুন কমিশনকে অভিনন্দন জানিয়েছেন। সিইসি তাদের স্বাগত জানিয়েছেন। বৈঠকে রাষ্ট্রদূত প্রিভিয়াস নির্বাচনের কিছু নেগেটিভ দিক তুলে ধরেছেন।’

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশনের হেড অব পলিটিক্যাল সেক্রেটারি আড্রিয়ান জনস, হেড অব গভর্নেন্স মিস আইসলিন বেকার ও পলিটিক্যাল অ্যানালিস্ট ইজাজুর রহমান। এ ছাড়া সিইসির সঙ্গে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ উপস্থিত ছিলেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -