আবগারি শুল্ক ও ভ্যাট কমানো হবে না: অর্থমন্ত্রী

সিলেট,বর্তমানকণ্ঠ ডটকম: চলতি অর্থবছরের বাজেটে ঘোষিত ব্যাংক আমানতের উপর নতুনভাবে ধার্য আবগারি শুল্ক ও ১৫ শতাংশ ভ্যাটের হার কমানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

বৃহস্পতিবার (০৮ জুন) বিকেলে সিলেটের মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ উপলক্ষে সরকারের কাছে সম্পত্তি হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘২০১২ সাল থেকে এ বিষয়টি ঝুলে আছে। গত বছর তা বাড়ানোর চেষ্টা করেছিলাম, হয়নি। কিন্তু এবার কোনোভাবেই ভ্যাটের হার কমানো হবে না। তবে এ বিষয়ে সংসদে আলোচনা করা হচ্ছে। আলোচনা শেষেই তা পাশ হবে।’

এর আগে অর্থমন্ত্রীর উপস্থিতিতে ঐতিহ্যবাহী মদন মোহন কলেজ সরকারিকরণের ডিড অব গিফট নিবন্ধন সম্পন্ন হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

পরে কলেজের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি দলিলমূলে সিলেট সদর সাব-রেজিস্ট্রার আবু বকরের কাছে হস্তান্তর করেন কলেজ অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -