মাধবদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮, আহত ৩০

খন্দকার শাহিন: নরসিংদী সদর উপজেলার মাধবদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ নিহত ও আহত হয়েছে আরো ৩০জন। আজ বুধবার ভোর সাড়ে ৫টায় দিকে ঢাকা-সিলেট মহাসড়কে মাধবদী থানাধীন কান্দাইল বাসস্ট্যান্ডে দ্রুত গতিতে আশা একটি কাভার্ড ভ্যান পেছন দিক থকে যাত্রী বাসকে ধাক্কা দিলে দুটি গাড়িই উল্টে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে ৬ জন নিহত ও ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নরসিংদীর মনোহরদী থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস কান্দাইল বাসস্ট্যান্ডে রাস্তার পাশে দাঁড়িয়ে যাত্রী উঠাচ্ছিল। এ সময় ফল বোঝাই করা একটি কাভার্ড ভ্যান পেছন দিক থেকে বাসটিকে ধাক্কা দিলে দুটি গাড়িই উল্টে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৮ জন ও হাসপাতালে নেয়ার পথে ২ জন মারা যায় । নিহতরা সবাই বাসের জন্য অপেক্ষমান যাত্রী ও শ্রমিক ছিলো।
নিহতরা হলেন, নরসিংদীর আমদিয়া ইউনিয়নের হাটখোলা এলাকার আলী আকবরের স্ত্রী হেনা বেগম (৩০), কান্দাপাড়ার আব্দুর রহমান (৫০) ও তার ছেলে রবিউল (২০), কান্দাইলের আনোয়ার হোসেনের মেয়ে সুমিবগম (১৫) ও একই এলাকার সুজন মিয়া (২১) ও অজ্ঞাত চিত্ত রঞ্জন। তবে ঘটনার পরপর অনেকের লাশ স্বজনরা উদ্ধার করে নিয়ে যাওয়ায় নিহতের প্রকৃত সংখ্যা নিয়ে স্থানীয়দের মাঝে মত পার্থক্য রয়েছে।
স্থানীয়দের অভিযোগ খবর পাওয়ার পরও পুলিশের দেরীতে ঘটনাস্থলে আসা এবং উদ্ধার তৎপরতায় বিলম্ব হওয়ার কারনে হতাহতের সংখ্যা বৃদ্ধি পায়। এসময় বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরুদ্ধ করে রাখলে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। অন্যদিকে উদ্ধারের সময় বিদ্যুৎ বিপর্যয় আশঙ্কার অজুহাত দেখিয়ে প্রায় সাড়ে ৫ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে স্থানীয় পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ। এতে শিল্পোৎপাদন ব্যাহত সহ অসহনীয় গরমে ভোগান্তিতে পড়ে মাধবদীর মানুষ।
এদিকে বিকাল সাড়ে তিনটায় ঢাকা-সিলেট মহাসড়কে মাধবদীর পৌলনপুর এলাকায় সাথী পরিবহন নামে একটি লেগুনা নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে তাতে ডাইভারসহ ২ জন নিহত ও ৮ জন আহত হয়েছে।
মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস জানান, হতাহতদের সঠিক সংখ্যা জানা যায়নি। তিনি আরো জানান পুলিশ ও ফায়ার সার্ভীস দুর্ঘটনাকবলীত গাড়ী দুটি দুপুর ১২ টার দিকে উদ্ধার করে। পরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে উঠে। অপর দিকে বিকেলে একটি সাথী পরিবহন নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে সড়ক দুর্ঘটনার শিকার হন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -