বাংলাদেশ সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ৩ রোহিঙ্গা নিহত

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে তিন রোহিঙ্গা মুসলিম নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। শনিবার (০৯ সেপ্টেম্বর) রাতে ও  রবিবার (১০ সেপ্টেম্বর) ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্ত সংলগ্ন রেজু আমতলি ও তুমব্রু সীমান্তে এ ঘটনা ঘটে।

সীমান্তের ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ ও সাবেক ইউপি সদস্য মো. ফরিদ উদ্দিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা পরিচয় গোপন রাখার শর্তে স্থলমাইন বিস্ফোরণে হতাহতের কথা স্বীকার করেছেন।

তারা জানান, শনিবার রাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে রেজু অমতলি সীমান্তের জিরো লাইনের কাছে স্থলমাইন বিস্ফোরণ হলে ৩ রোহিঙ্গা নিহত ও একজন আহত হন। আহত আবদুল করিমকে চিকিৎসার জন্য উখিয়া হাসপাতালে আনা হলেও লাশগুলো ওপারের জিরো লাইনেই পড়ে রয়েছে। অপরদিকে রবিবার ভোরে তুমব্রু সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার ৩৭-৩৮নং পিলারের মধ্যস্থানে স্থলমাইন বিস্ফোরণে ঘুমধুমের বাইশফাঁড়ি এলাকার বাসিন্দা আবুল খায়েরের ছেলে মো. হাসান (৩২) আহত হন।

‘বাংলাদেশ সীমান্তে স্থলমাইন বসাচ্ছে মিয়ানমার’ আন্তজাতিক গণমাধ্যম ও বিভিন্ন সংস্থা বেশ কয়েক দিন আগেই এমনটি দাবি করছিল। বিপুল সংখ্যক এই স্থলমাইন ও বিস্ফোরক পুঁতে রাখার কড়া সমালোচনা করা হচ্ছে। এর আগেও সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে বেশ কয়েকজন রোহিঙ্গা মুসলিম নারী-পুরুষ হতাহত হয়েছিলেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -