বান্দরবানে ত্রাণবাহী ট্রাক খাদে, নিহত ৯

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রেডক্রসের ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে কমপক্ষে নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০জন। ট্রাকটি রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে উপজেলার চাকঢালায় এ দুর্ঘটনা ঘটে।

বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারি একেএম জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর থেকে রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে ট্রাকটি মিয়ানমার সীমান্তের চাকঢালা এলাকায় যাচ্ছিল। চাকঢালা এলাকার কাছাকাছি পৌঁছালে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত ও ১৩ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় কমিউনিটি ক্লিনিকে ভর্তি করে। সেখানে আরো তিনজন মারা যান। আহতদের বেশ কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রসের কমিউনিকেশন অফিসার রায়হান সুলতানা তমা জানান, ওই ট্রাকে ৫০০ পরিবারের জন্য ২১ দিনের খাদ্য সহায়তা ছিল। ওই আশ্রয়কেন্দ্রটি বেশ দুর্গম এলাকায়। রাস্তা থেকেও কয়েক কিলোমিটার ভেতরে যেতে হয়। সেখানে মালামাল পৌঁছাতে অনেক মানুষের সহযোগিতা প্রয়োজন ছিল বলে ট্রাকে বেশি শ্রমিক নেওয়া হয়েছিল। হতাহতদের সবাই স্থানীয় একজন ঠিকাদারের নিয়োগ করা শ্রমিক। তারা কেউ রেডক্রসের কর্মী নয় বলে জানান তিনি।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -