মালিতে বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: আফ্রিকার মালিতে পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। রবিবার (২৪ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিহত শান্তিরক্ষীরা হলেন, সার্জেন্ট আলতাফ-ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল-আর্টিলারি (নেত্রোকোনা), সৈনিক মনোয়ার-ইস্ট বেংগল (বরিশাল)। আহতরা হলেন,  মেজর জাদিদ-পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম- পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ-পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার-পদাতিক (যশোর)। আহতদের গাঁও শহরে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে। মালিতে নিয়োজিত বাংলাদেশি অন্যান্য শান্তিরক্ষীরা নিরাপদে রয়েছেন ।

ঘটনার বিবরণ দিয়ে আইএসপিআর এর বিজ্ঞপ্তিতে বলা হয়, আফ্রিকার মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় গত ২৩ সেপ্টেম্বর বাংলাদেশি শান্তিরক্ষীদের সাথে সন্ত্রাসীদের সংঘর্ষ হয় এবং শান্তিরক্ষীরা সফলভাবে তাদের প্রতিহত করে। এরই ধারাবাহিকতায় রবিবার দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে তারা আবার আরও শাক্তিশালী সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হন। সংঘর্ষের এক পর্যায়ে সন্ত্রাসীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং ৪ জন আহত হন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -