মুক্তামনির অস্ত্রোপচারে সিঙ্গাপুরের অপারগতা, ঢামেকেই

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম: বিরল রোগে আক্রান্ত কিশোরী মুক্তামনির অস্ত্রোপচার দেশেই করা হবে বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (০৩ আগস্ট) দুপুরে ঢামেকের বার্ন অ্যান্ড সার্জারি বিভাগের কনফারেন্স রুমে মুক্তামনির চিকিৎসার করণীয় বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সেখানে বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্তামণিকে সিঙ্গাপুরে চিকিৎসা করাতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছিল। কিন্তু সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষরা অস্ত্রোপচারে অপারগতা প্রকাশ করেছেন।
তিনি বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহতি করলে তিনি দেশেই অস্ত্রোপচার করতে বলেন। পরবর্তীতে আমরা অস্ত্রোপচারের জন্য ১৩ সদস্যের একটি বোর্ড গঠন করি। আগামী শনিবার থেকে তারা কাজ শুরু করবে।
সম্প্রতি মুক্তামনির এই বিরল রোগ নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পরই তাকে ঢাকায় পাঠিয়ে সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসার উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। ১১ জুলাই মুক্তামনিকে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। বর্তমানে সে ৬০৮ নম্বর বেডে চিকিৎসাধীন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -