প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ ব্যবস্থা নেওয়ার আহ্বান

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, যেসব প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ নেই, সেখানে দ্রুত বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করতে হবে। যেখানে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব নয়, সেখানে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

গণশিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে প্রয়োজন গুণগতমান বজায় রাখা। গুণগতমান বজায় রাখার দায়িত্ব যাদের ওপর অর্পিত তাদের দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে জাতিকে জাগ্রত করতে হবে।

তিনি আরো বলেন, ২০১৮ সালের জুনের মধ্যে সকল জরাজীর্ণ বিদ্যালয় মেরামত করে শিক্ষা উপযোগী শ্রেণিকক্ষের নিশ্চিত করতে হবে। সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত সকল বিদ্যালয়ের ক্ষয়ক্ষতির পরিমাণসহ দ্রুত তালিকা প্রণয়নসহ মন্ত্রণালয়ের অধীন বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের খোঁজখবর নেন। এ ছাড়া সকল প্রকল্পের কাজ যথা সময়ে সম্পন্ন করার তাগিদ দেন।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকারভিত্তিক ঢাকা শহরের সকল প্রাথমিক বিদ্যালয়কে দৃষ্টিনন্দন করার বিষয় সভায় আলোচিত হয়। বিদ্যালয়বিহীন এলাকায় আরো ১ হাজার নতুন বিদ্যালয় নির্মাণের কার্যক্রম গ্রহণ করা হয়।

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান, অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, বিভিন্ন অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -