রোহিঙ্গা ক্যাম্পের জন্য মিডিয়া মনিটরিং সেল

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: কক্সবাজারের টেকনাফ উখিয়া সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গা ক্যাম্পের খবরাখবর জানাতে খোলা হচ্ছে মিডিয়া মনিটরিং সেল। বৃহস্পতিবার এ ক্যাম্পের কার্যক্রম শুরু হচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ারের সভাপতিত্বে এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। মিডিয়া সেন্টারটি জেলা প্রশাসক ও পিআইবি নিয়মিত তদারকি করবে বলে জানান তিনি।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্ক থেকে সার্বক্ষণিক রোহিঙ্গাদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। অন্যদিকে, উখিয়ার ১২টি অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে ১২০০ শৌচালয় এবং ১২০০ নলকূপ স্থাপন করা হবে। ইতিমধ্যে ২০০ শৌচালয় এবং ২০০ নলকূপ স্থাপন করা হয়েছে। এগুলোর মধ্যে নারীদের জন্য ৬০ শতাংশ এবং বাকিগুলো পুরুষদের জন্য নির্ধারণ করা হয়েছে। এসব ক্যাম্পে যোগাযোগের জন্য রাস্তা নির্মাণে ৪০ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে।

এ ছাড়া রোহিঙ্গারা তাদের রান্নার জন্য যেন আশপাশের বনাঞ্চল উজাড় না করে সেজন্য কেরোসিনের চুলার ব্যবস্থা করা হয়েছে।

পাশাপাশি স্বাস্থ্য পরীক্ষার জন্য ৩৪টি স্বাস্থ্য ক্যাম্প খোলা হয়েছে। আরও ছয়টি স্বাস্থ্য ক্যাম্প খোলার ঘোষণা দেওয়া হয়েছে। ত্রাণ মজুদ রাখার জন্য তৈরি করা হয়েছে ১৪টি গোডাউন

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -