ঈদের পর নির্বাচন কালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: ঈদের পর নির্বাচন কালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রূপরেখায় কয়েক ধরনের ফর্মূলায় নিরপেক্ষ সহায়ক সরকারের প্রস্তাব রাখা হবে।

যাতে যে কোন একটি ফর্মূলা নিয়ে সরকার সমঝোতায় আসতে পারে। নিরপেক্ষ সহায়ক সরকারের রূপরেখা দেয়ার পর তা নিয়ে জন সম্পৃক্ততা তৈরি করতে সারাদেশে সভা সমাবেশের মতো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হবে বলেও জানান বিএনপি নেতারা।

২০১৪ সালের ৫ জানুয়ারির মত আগামী জাতীয় নির্বাচনেও দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অটুট বিএনপি। আর দীর্ঘ দিন ধরেই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন করছে দলটি।

বিএনপি নেতারা জানিয়েছেন নির্বাচন কালীন সহায়ক সরকারের রূপ পরেখা নিয়ে কাজ চলছে। ঈদের পর দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন।

বিএনপি নেতাদের আশা কয়েক ধরনের ফর্মূলা থেকে সরকার যে কোন একটি ফর্মুলা গ্রহন করে সমঝোতায় আসবে। নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা নিয়ে জনমত গড়ে তোলা হবে বলে জানান বিএনপি নেতারা।  গণতন্ত্র, দেশের স্থিতিশীলতার স্বার্থে সরকার নির্বাচন কালীন সহায়ক সরকার নিয়ে সমঝোতায় আসবে বলে আশা বিএনপি নেতাদের।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -