খালেদার জন্মদিনে কর্মসূচি নেই বিএনপির

নিউজ ডেস্ক,বর্তমানকতণ্ঠ ডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন (১৫ আগস্ট) উপলক্ষে এবার দলের কোনও কর্মসূচি নেই, আনুষ্ঠানিকতা নেই। খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন, তাছাড়া দেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে এজন্য কোনও কর্মসূচি রাখা হয়নি বলে দলটির নেতারা জানিয়েছেন।

খালেদা জিয়ার জন্মদিনে কোনও আনুষ্ঠানিকতা আছে কী না- জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান ব্রেকিংনিউজকে বলেন, ‘এবার প্রথম প্রহরে কেক কাটার কর্মসূচি নেই।’

কারণ জানতে চাইলে বলেন, ‘যতটুকু জানি দেশের অনেক জেলায় ভয়াবহ বন্যা চলছে, চেয়ারপারসন নিজে অসুস্থ, বিদেশে চিকিৎসাধীন। দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

খালেদা জিয়ার ৭২তম জন্মবার্ষিকী মঙ্গলবার। এদিন তিনি ৭৩-এ পা রাখবেন। ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর থেকে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা হচ্ছে বলে অভিযোগ করে আসছে আওয়ামী লীগ। দলটির দাবি, খালেদা জিয়ার কয়েকটি জন্ম তারিখ রয়েছে। জাতীয় শোক দিবসে জন্মদিন পালন করে তিনি আওয়ামী লীগের লোকজনের অন্তরে কষ্ট দেন।

১৯৪৫ সালের ১৫ আগস্ট পশ্চিম দিনাজপুরের (ভারতের জলপাইগুড়ি) এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। তার বাবা ইস্কান্দার মজুমদার ও মা তৈয়বা মজুমদার। স্বামী জিয়াউর রহমানের মৃত্যুর পর দলের হাল ধরেন খালেদা জিয়া। ১৯৯১, ৯৬ ও ২০০১ সালে তার দল ক্ষমতায় এলে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হন। তিনি দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপির নেতৃত্ব দিয়ে আসছেন তিন যুগেরও বেশি সময় ধরে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়া লন্ডনে গেছেন। সেখানে তিনি বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বাসায় আছেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -