এরশাদের জোট ছাড়ল ২১ দল

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম: জাতীয় পার্টির নেতৃত্বাধীন নির্বাচনী জোট ‘সম্মিলিত জাতীয় জোট’ থেকে বেরিয়ে গেল ২১টি ইসলামী দলের জোট জাতীয় ইসলামী মহাজোট। রবিবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান খাজা মহিব উল্ল্যাহ শান্তিপুরী।

খাজা মহিব উল্ল্যাহ শান্তিপুরী বলেন, ‘৫৮ দলীয় সম্মিলিত জাতীয় জোটে আমাদের জাতীয় মহাজোটভুক্ত ৩৪ দল হতে ২১টি দল সমর্থন প্রত্যাহার করে নিলাম।’

তিনি বলেন, ‘গত ৭ জুলাই ৫৮ দলের সম্মিলিত যে জাতীয় জোট গঠন করা হ‌য়ে‌ছি‌ল জাতীয় পা‌র্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের আমন্ত্রণে আমরা ২১টি দল উক্ত ৫৮ দলে শরিক হ‌য়ে‌ছিলাম।‌ কিন্তু তিনি জাতীয় মহাজোটের নেতা হওয়া সত্ত্বেও গত ২২ আগস্ট রংপুর সার্কিট হাউজে এক সাংবাদিক সম্মেলনে আগামী সংসদ নির্বাচনে জোট নয় একক নির্বাচন ও তিনশ’ আসনে জাতীয় পার্টির প্রার্থী দেয়ার ঘোষণা দেন। তাই আমরা সন্দিহান যেকোন সময় আমাদেরকে ছেড়ে এরশাদ অন্য কোন দলে যেতে পারেন। এর প্রেক্ষিতে আমরা ২১ দল ৫৮ দলীয় জাতীয় জোটভুক্ত থেকে প্রত্যাহার করে নিলাম।’

বের হয়ে যাওয়া ২১ দলের নাম উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা জাতীয় ইসলামী মহাজোটের মাধ্যমে ২১টি দল ঐক্যমতের ভিত্তিতে এখন থেকে হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫৮ দলীয় সম্মিলিত জাতীয় জোটের সাথে আর নেই।

দল গু‌লো হ‌লো: বাংলাদেশ মানবাধিকার আন্দোলন, বাংলাদেশ ইসলামী লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক ফেডারেশন, বাংলাদেশ জনতা পার্টি (বি‌জে‌পি), জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ ভাষানী, ওলামা মাশায়েক সমন্বয় পরিষদ, খেলাফত সংগ্রাম পরিষদ, বাংলাদেশ ইসলামী জনকল্যাণ পার্টি, জাতীয় ইসলামী আন্দোলন, খেলাফত আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ আকিমুদ্দিন মজলিস, শান্তি প্রতিষ্ঠা আন্দোলন, ইসলামী মূল্যবোধ সংরক্ষণ পার্টি, ইসলামী সমাজ কল্যাণ আন্দোলন, ইউনাইটেড ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইত্তেহাদুল মুসলেমীন, বাংলাদেশ লিবারেল পার্টি, খেলাফত বাস্তবায়ন পার্টি, জাতীয় শরিয়াহ আন্দোলন, জামিয়াতুল মুসলেমীন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী লিবারেল পার্টির সভাপতি মাওলানা আতাউর রহমান আ‌তিকী, জাতীয় গণতান্ত্রিক ফেডারেশনের সভাপতি  মুফতি মাসুম বিল্লাহ না‌ফিয়ী, বি‌জে‌পির সভাপতি এ এম আনোয়ার শাহ, জাতীয় ইসলামী আন্দোলন এর চেয়ারম্যান পীর কুতুবু‌দ্দিন শাহ প্রমুখ।

উল্লেখ্য, আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন জোটের বাইরে নির্বাচনে বৃহত্তর রাজনৈতিক শক্তি হিসেবে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে গত ৭ মে ৫৭টি দল নিয়ে সম্মিলিত জাতীয় জোটের ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -