সড়ক যেন মৃত্যু ফাঁদ, থমকে আছে সংস্কার কাজ

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম: জেলার হাটহাজারী পৌরসভার কৃষি গবেষণা সড়কটির দীর্ঘদিন সংস্কার না হওয়ায় কার্পেটিং উঠে বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। জীবনের ঝঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন অর্থ বরাদ্ধ না পাওয়ায় নির্মাণ কাজ শেষ করা সম্ভব হয়নি।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার আঞ্চলিক কৃষি গবেষণা সড়কটির দিয়ে প্রতিদিন শত শত যাত্রীবাহী সিএনজি অটোরিকশা, ও যাত্রীবাহি যানবাহন চলাচল করে থাকে। সড়কের মাঝে কার্পেটিং উঠে গর্তে পরিণত হয়েছে। বেহাল অবস্থার কারণে জনসাধারণ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন যাতায়াত করছে। সড়কটিতে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

পৌর এলাকার নাজির উদ্দীন বলেন, প্রায় এক বছর ধরে সড়কটির এমন বেহাল অবস্থা। দীর্ঘদিনধরে সংস্কার না হওয়ায় সড়কটির অবস্থা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে।

স্থানীয় শিক্ষার্থী আবদুল্লাহ বলেন, সড়কটি অনেক দিন আগেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি সংস্কারের ব্যবস্থা করা না হলে চলতি বর্ষা মৌসুমে পায়ে হেঁটে চলাচল করাও অসম্ভব হয়ে পড়বে।

সিএনজি অটোরিকশা চালক কালাম ও রহিম জানান, সড়কটি দিয়ে গাড়ি চলাতে গেলে প্রায় সময়ই গাড়ির যন্ত্রাংশ নষ্ট হয়। এছাড়া খানাখন্দে পড়ে অনেক সময় গাড়ি উল্টে যাওয়ার উপক্রম হয়। সড়কটি জরুরি ভিক্তিতে সংস্কার করা দরকার।

বিগত কয়দিনের টানা বৃষ্টিপাতের কারণে এ অবস্থা হয়েছে। এতে জন দূর্ভোগ চরম আকার ধারণ করেছে। তবে সড়ক দুটির ব্যাপারে পৌরসভার ইঞ্জিয়ার জানান বিগত বছরে অর্থের অভাবে উন্নয়ন কাজ করা হয়নি। এ বছর টাকা পেলে সড়কের নির্মাণ কাজ করা হবে।   
        
উপজেলা সদরের কৃষি গবেষণা সড়ক দিয়ে আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, হটিকালচার সেন্টার, কৃষি ইনষ্টিটিউট, সন্ধিপ পাড়া স্কুল, সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জসহ স্থানীয়রা চলাচল করে। তাছাড়া এ সড়ক দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী প্রয়োজনে যাতায়াত করে।

এ ব্যাপারে হাটহাজারী পৌরসভার ইঞ্জিয়ার বেলাল আহম্মদ খান জানান, সড়কটি গুরুত্বপূর্ণ হওয়ায় বিগত বছরে সংস্কার করার জন্য প্রকল্প তৈরি করা হয়েছে। কিন্তু টাকার অভাবে কাজ করা হয়নি। আসা করছি চলতি বছরে টাকা পেলে নির্মাণ কাজ করা হবে।

     
 
2017-10-19-11-41-43বিনোদন ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: অনেক নাটকীয়তার পর 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ'-এর মুকুট মাথায় উঠে জেসিয়া ইসলামের মাথায়। আগামী ১৯ নভেম্বর চীনে অনুষ্ঠিতব্য মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।আর এজন্য আজ বৃহস্পতিবার চীনের উদ্দেশ্যে দেশ ছাড়ছেন জেসিয়া ইসলাম। তবে দেশ ছাড়ার আগে সামাজিক যোগামাযোগ মাধ্যমে তার কিছু অন্তরঙ্গ ছবি ভাইরাল হয়েছে। যদিও ফেসবুকের যে পেজটি থেকে ছবিগুলো আপলোড করা হয় সেই পেজটি বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু এরই মধ্যে ছবিগুলো ছড়িয়ে পড়েছে নানান জনের ফেসবুক ওয়ালে।  খোঁজ...বিস্তারিত
2017-09-18-14-10-42বাবুগঞ্জ (বরিশাল),বর্তমানকণ্ঠ ডটকম: তিন ছেলে পুলিশ কর্মকর্তা, মেয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা অথচ তাদের গর্ভধারিণী মা মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছে। বর্তমানে তিনি এতোটাই মানবেতর জীবন যাপন করছেন যে দিনের এক বেলা ভাতও জুটছে না তার ভাগ্যে। বলছি বরিশালের বাবুগঞ্জ উপজেলা ক্ষুদ্রকাঠী গ্রামের মৃত আইয়ুব আলী সরদারের স্ত্রী মনোয়ারা বেগমের (৭০)  জীবন সংগ্রামের কথা। খোঁজ নিয়ে জানা গেছে, আইয়ুব আলী কৃষক পরিবারের সন্তান হলেও নানা অভাব অনাটনের সংসারে ৬ সন্তান নিয়ে ভালোভাবেই...বিস্তারিত
2017-09-01-08-32-29নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: কর্মসংস্থানের অভাবে শহরমুখী হচ্ছে বানভাসি মানুষ। রাজধানীসহ দেশের অন্য শহরগুলোতে পাড়ি জমাচ্ছেন তারা। ঈদের আগে যে সময়টাতে রাজধানী ফাঁকা হতে থাকে। সেই সময়ে এখন অভাবী মানুষের দলে দলে আগমন লক্ষ্য করা যাচ্ছে। নারী-পুরুষ, শিশু এবং কিছু মানুষকে সপরিবারে ঢাকায় আসতে দেখা যাচ্ছে। তারা রিকশা চালনা থেকে শুরু করে বাসাবাড়িতে গৃহকর্মের কাজের সন্ধানে এসেছেন বলে জানান।রংপুর কাউনিয়া থেকে ১১ দিন আগে ঢাকায় আসা আয়নাল মিয়া বলেন, ‘ত্রাণের চাউল কয়দিন খামো বাহে, হামাক কাম করা নাগবার নয়। শহরত...বিস্তারিত
2017-08-27-07-31-33নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: থামেনি, প্রশাসনে উল্টো বেড়েছে চুক্তিভিত্তিক নিয়োগ। অন্যদিকে অনেকে যোগ্য হওয়ার পরও পাচ্ছেন না পদোন্নতি। প্রশাসনে বিপুলসংখ্যক কর্মকর্তাকে পদোন্নতির পরও নিচের পদে কাজ করতে হচ্ছে।চলতি মাসেই শুধু সচিব পর্যায়ে দুজন কর্মকর্তা চুক্তিতে নিয়োগ পেয়েছেন। এভাবে সরকারের আস্থাভাজন কর্মকর্তারা অবসরের পরও চাকরিতে ফিরছেন। এতে প্রশাসনের ভারসাম্য নষ্ট হচ্ছে ও বিশৃঙ্খলা বাড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।বর্তমানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বয়স ৫৯ বছর। আর মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স ৬০...বিস্তারিত
2017-07-07-06-33-12নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: রাজশাহী মহানগরসহ উপজেলাগুলোতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। গত ছয় মাসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে টিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৭৬ জন। গত বছর বছরের প্রথম ছয় মাসে যার সংখ্যা ছিল ১৫০ জন। রাজশাহীর গোলি থেকে রাজপথে থামানো যাচ্ছে না সড়ক দুর্ঘটনার মতো প্রাণহানিকর ঘটনাগুলো। প্রতি দিন জেলার কোথাও না কোথাও ঘটে যাচ্ছে ছোটবড় সড়ক দুর্ঘটনা। যার কারণে অকালে প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ। পঙ্গুত্ববরণ করছেন বহু মানুষ। এদিকে, সড়ক দুর্ঘটনা রোধে চালকদের সচেতন করার লক্ষ্যে...বিস্তারিত
এই পাতার আরো খবর -